| 26 ফেব্রুয়ারি 2024
Categories
প্রযুক্তি ও বিস্ময়

আইফোনের সাথে পাল্লা দেবে নোকিয়া ম্যাজিক ম্যাক্স ৫জি

আনুমানিক পঠনকাল: < 1 মিনিট

স্মার্টমোবাইল যুগের আগে যারা মোবাইল ব্যবহার করেছেন নোকিয়া তাদের কাছে অনেক বড় একটা জায়গা জুড়ে আছে ৬০ বছর পরে চিরচেনা লোগো বদলের পরপরই জানা গেছে নোকিয়া বাজারে আনছে নোকিয়া ম্যাজিক ম্যাক্স ৫জি মোবাইল। ইতিমধ্যেই ওই স্মার্টফোন সম্পর্কিত বেশকিছু তথ্যও সামনে এসেছে। যেগুলি জানার পর তুমুল আগ্রহ পরিলক্ষিত হচ্ছে টেকপ্রেমীদের মনে। শুধু তাই নয়, অনেকেই মনে করছেন যে, নোকিয়ার এই নতুন ফোন সরাসরি টক্কর দেবে আইফোনের সাথেও। 

তথ্য অনুযায়ী নোকিয়া ম্যাজিক ম্যাক্স ৫জি মোবাইলটিতে একাধিক দুর্দান্ত ফিচার্সের মধ্যে থাকছে ৬.৭ ইঞ্চির ডিসপ্লে।  যা ১২০ হার্জ রিফ্রেশ রেট এর পাশাপাশি আপনি এই স্মার্টফোনে কর্নিং গেরিলা গ্লাস ৭-এর প্রোটেকশন থাকবে।  

আলোচনায় স্টোরেজ ও ব্যাটারী

নোকিয়া ম্যাজিক ম্যাক্স ৫জি মোবাইলটি মোবাইল প্রেমিদের আলোচনায় ঝড় তুলেছে তার স্টোরেজ ও ব্যাটারী নিয়ে, তথ্য মতে নোকিয়ার নতুন এই ফোনে থাকবে ৮/১২/১৬ জিবি র‌্যামের বিকল্প এবং ২৫৬ জিবি ও ৫১২ বিজি ইন্টারনাল স্টোরেজের বিকল্প।  নতুন এই স্মার্টফোনের ব্যাটারি ব্যাকআপও দুর্দান্ত। এই ফোনে রয়েছে ৭৯৫০ এমএএইচ-এর নন-রিমুভেবল ব্যাটারি। শুধু তাই নয়, এই ফোনে আপনি পেয়ে যাবেন ১৮০ ওয়াট ফাস্ট চার্জিং-এর সুবিধা।  পাশাপাশি রয়েছে ইউএসবি টাইপ সি চার্জিং পোর্টও।

ক্যামেরা ও অন্যান্য

এবার যদি আমরা এই স্মার্টফোনটির ক্যামেরার দিকে নজর দিই তাহলে দেখবো নোকিয়া ম্যাজিক ম্যাক্স ৫জি- এর পিছনে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ।  যার প্রধান ক্যামেরাটি হল ১৪৪ মেগাপিক্সেলের।  এছাড়াও, ৬৪মেগাপিক্সেল+৪৮ মেগাপিক্সেল-এর আরও দু’টি ক্যামেরা রয়েছে।

এই স্মার্টফোনে এনড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। পাশাপাশি আপনি এতে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ ৫জি প্রসেসর।  এই দুর্দান্ত স্মার্টফোনটির দাম হতে পারে ৩৫০ ডলার থেকে ৪০০ ডলারের মতো। আশা করা হচ্ছে আলোচিত স্মার্টফোনটি চলতি মাসের শেষের দিকে বাজারে আসতে পারে।

 

 

 

সূত্র: ডিএনপি ইন্ডিয়া

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: সর্বসত্ব সংরক্ষিত