| 4 মার্চ 2024
Categories
প্রযুক্তি ও বিস্ময়

অবাঞ্চিত কল থেকে মুক্তি দিতে নতুন সুবিধা হোয়াটসঅ্যাপে

আনুমানিক পঠনকাল: < 1 মিনিট

হোয়াটসঅ্যাপ এখন যোগাযোগের বড় মাধ্যম,দেশে কিংবা বিদেশে প্রিয়জন,আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধব যেখানেই থাকুক না কেন অধিকাংশের যোগাযোগের মাধ্যম হোয়াটসঅ্যাপ। বিভিন্ন প্রতিষ্ঠানও নিজেদের পণ্য বা সেবার প্রচারণায় নিয়মিত কল করে। প্রয়োজন ছাড়াই অপরিচিত ব্যক্তির কল ও মাঝেমধ্যেই বিব্রতকর পরিস্থিতি তৈরি করে। শুধু তা-ই নয়, অপরিচিত ব্যক্তিদের করা কলের কারণে প্রতারণার শিকার হন অনেকে। এমন অবাঞ্ছিত কল থেকে মুক্তি দিতেই ‘সাইলেন্স আননোন কলারস’ সুবিধা চালু করেছে হোয়াটসঅ্যাপ।

‘সাইলেন্স আননোন কলারস’ সুবিধা চালু করলে অপরিচিত ফোন নম্বর থেকে হোয়াটসঅ্যাপে কল এলেও ফোনে রিং বাজবে না। অপরিচিত নম্বর থেকে করা কলের রিং না বাজলেও সেগুলোর তথ্য দেখা যাবে। ফলে প্রয়োজন হলে অপরিচিত নম্বরে কল করতে পারবেন ব্যবহারকারীরা।

বর্তমানে পরিচিত বা অপরিচিত যেকোনো ব্যক্তিকে ব্লক করার সুবিধা রয়েছে হোয়াটসঅ্যাপে। এ ছাড়া স্প্যাম কলের বিরুদ্ধে অভিযোগের সুযোগও পাওয়া যায়। তবে ‘সাইলেন্স আননোন কলারস’ সুবিধা চালু হলে স্প্যাম কল থেকে মুক্তি পাওয়ার পাশাপাশি কোনো ব্যক্তিকে ব্লক না করেও এড়িয়ে যাওয়া যাবে খুব সহজেই।

‘সাইলেন্স আননোন কলারস’ সুবিধাটি ব্যবহার করতে চাইলে হোয়াটসঅ্যাপের সেটিংসে থাকা প্রাইভেসি অপশনে প্রবেশ করে কলস নির্বাচনের পর ‘সাইলেন্স আননোন কালারস’ অপশনটি চালু করতে হবে। তবে ব্যবহারকারীরা চাইলে অপশনটি বন্ধও করতে পারবেন। ফলে নির্দিষ্ট সময়ে অপরিচিত ব্যক্তিদের কলের রিং শোনার সুযোগও থাকবে উন্মুক্ত।

 

 

 

সূত্র: ইন্ডিয়া টুডে

 

error: সর্বসত্ব সংরক্ষিত