ফিরে এলো অপু দীর্ঘ ৬০ বছর পরে

অপু মানে..সাদা কাশবন আর সেখানে অবাক সারল্য নিয়ে দিদির হাত ধরে দাঁড়িয়ে থাকা এক বালক। অপু মানে..সংসারের যাবতীয় কিছু হারিয়েও শুধু ‘বাবা’ ডাক শোনার পরিতৃপ্তির হাসি এক তরুণের চোখে মুখে… আর বাঙালির অপু মানে সৌমিত্র চট্টোপাধ্যায়।

অপুর চরিত্রে বাঙালিকে এক আসামান্য অভিনেতা উপহার দিয়েছিলেন সত্যজিৎ রায়। চরিত্রের বিভিন্ন রঙে নিজেকে উপযুক্ত শেডে রাঙিয়ে নিয়েছিল সৌমিত্র চট্টোপাধ্যায়। অপুর মতো আইকনিক চরিত্রে বাঙালির ম্যাটিনি আইডল সৌমিত্রের পর আর কাউকে ভাবা যায় কি না তা একটি তর্কে বিষয়!

বাঙালিকে ষাটটা বছর ধরে অপেক্ষায় রেখেছিল অপু! বিভূতিভূষণের সৃষ্ট এই অসামান্য চরিত্রটি আবার ফিরছে। আর এবার ফিরছে বলিউড প্রযোজক মধুর ভান্ডারকরের হাত ধরে। ছবির নাম ‘অভিযাত্রিক’। শুভ্রজিত মিত্রের এই ছবি ঘিরে ক্রমেই আগ্রহের পারদ চড়ছে।

শোনা যাচ্ছে ৬০ বছর বাদে অপুর চরিত্র স্ক্রিনে তুলে ধরতে চলেছেন আরও এক বাঙালি অভিনেতা। বাংলাদেশের আফরিন শুভকে এবার দেখা যাবে অপুর চরিত্রে। সৌমিত্র চট্টোপাধ্যায়ের পর এবার অপুর ভূমিকায় দেখা যেতে চলেছে তাঁকে।

‘অভিযাত্রিক’ (ওয়ান্ডারলাস্ট অফ অপু-ইংরাজি টাইটেল) তে এমন এক কালজয়ী চরিত্রে অভিনয় করার কথা নিজে স্বীকার করেছেন আফরিন শুভ। তাঁর মতে, এই চরিত্রে অভিনয়টা খুবই বড় চ্যালেঞ্জ।

এবার সেই সৌমিত্রের জায়গায় আফরিন বাঙালি মন কতটা জয় করতে পারেন সেদিকেই নজর থাকবে চলচ্চিত্রপ্রেমীদের। শোনা যাচ্ছে শ্যুটিং হতে চলেছে, বোলপুর, টাকি, উত্তরবঙ্গ সহ দেশের বিভিন্ন জায়গায়। ৪০ এর দশকের প্রেক্ষাপটে আরও একবার অপুকে দেখতে এবার অপেক্ষা ‘অভিযাত্রিক’ (ওয়ান্ডারলাস্ট অফ অপু-ইংরাজি টাইটেল)ঘিরে।

 

মন্তব্য করুন



আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সর্বসত্ব সংরক্ষিত