| 28 ফেব্রুয়ারি 2024
Categories
নাটক বিনোদন

আই এ্যাম আন্ডার এ্যারেস্ট

আনুমানিক পঠনকাল: 2 মিনিট

‘মানুষ যেখানে থানা-হাজত এড়িয়ে চলতে চায়, এমনকি অপরাধীরও লক্ষ থাকে পুলিশ যেন তাকে এ্যারেস্ট করতে না পারে। অথচ নিরপরাধ যুবক তিতুমীর আলী খান ব্যাপক আগ্রহ এবং উদ্দীপনা নিয়ে বারবার নিজেকে এ্যারেস্ট করায় সুন্দরী এস আই মিস শাহনাজের লক-আপে। কিন্তু মিস শাহনাজ কোনভাবেই তিতুমীরকে লক-আপে রাখতে চায় না। সে চায় যত দ্রুত সম্ভব তিতুমীরকে ছেড়ে দিতে…কি এক অদ্ভুত সংকট!!!’

এমনই বিচিত্র এক গল্পভাবনায় নির্মিত হয়েছে ভালোবাসা দিবসের বিশেষ টিভি নাটক ‘আই এ্যাম আন্ডার এ্যারেস্ট’। রচনা ও চিত্রনাট্য করেছেন মুহম্মদ আবু রাজীন। পরিচালনা করেছেন মুরসালিন শুভ। নাটকটির প্রধাণ দুটি চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম এবং নুসরাত ইমরোজ তিশা। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন শেখ মাহবুবুর রহমান, শহিদুল্লাহ সবুজ, সেলজুক ত্বারিক আল হাশিমী, মুহম্মদ আবু রাজীন এবং আরও অনেকে।


Irabotee.com,শৌনক দত্ত,irabotee,sounak dutta,ইরাবতী.কম,copy righted by irabotee.com,iraboti,irabotee.com in
নাটকটির লেখক মুহম্মদ আবু রাজীন ও পরিচালক মুরসালিন শুভ।

নাটক সম্পর্কে বলতে গিয়ে চিত্রনাট্যকার বলেন, ‘চেষ্টা করেছি দর্শকদের নির্মল বিনোদনের বিষয়টি মাথায় রাখতে। ভিয়্যুর উত্তেজনা এক ধরণের অসুস্থ প্রতিযোগিতার সূচনা করেছে সাম্প্রতিক সময়ে। এতে দর্শক যতটা বিভ্রান্ত, তার থেকে বেশি বিভ্রান্ত মনে হয় আমরা লেখক এবং নির্মাতারা। এই বিভ্রান্তি অতি দ্রুত আমাদেরকে একধরণের ক্রিয়েটিভ ক্রাইসিসের দিকে নিয়ে যাচ্ছে বলে আমি মনে করি। সেই জায়গা থেকে বলবো, আমাদের নাটকের গল্প এবং নির্মাণশৈলী একটি ব্যতিক্রমী উদাহরণ হতে পারে। কোন কিছুতে প্রভাবিত না হয়ে শুধুই শিল্প সৃষ্টির প্রবনতা থেকে কাজটি করেছি আমরা। আশা করি নাটকটি দেখে দর্শক বিষয়টি অনুধাবন করবেন।


Irabotee.com,শৌনক দত্ত,irabotee,sounak dutta,ইরাবতী.কম,copy righted by irabotee.com,iraboti,irabotee.com in


নির্মাতা বলেন, গল্পের প্লটটি আমার কাছে ইন্টরেস্টিং মনে হয়েছে। একজন নির্মাতা হিসেবে আমি কিছু সামাজিক দায়বদ্ধতা অনুভব করি। দর্শকদের সুস্থ এবং মানসম্মত বিনোদন দেয়ার ব্যাপারে আমি নিজের কাছেই নিজে কমিটেড। সেই জায়গা থেকে বলব, দর্শক হতাশ হবেন না। পাশাপাশি দর্শকদের কাছে আমার অনুরোধ থাকবে, আপনারা সুস্থ এবং মানসম্মত বিনোদনকে এপ্রিশিয়েট করুন। দর্শক যদি অসুন্থ-উল্টাপাল্টা কনটেন্টে মজে যায় তাহলে আমাদের তেমন কিছু আর করার থাকে না। হয় আমাদেরও অসুস্থ কনটেন্ট নির্মাণ করতে হয়, নয়তো কাজটা ছেড়ে দিতে হয়।


Irabotee.com,শৌনক দত্ত,irabotee,sounak dutta,ইরাবতী.কম,copy righted by irabotee.com,iraboti,irabotee.com in


আশাকরি দর্শক আমাদের সাথে থাকবেন।
আসছে ভালোবাসা দিবসে নাটকটি কোন একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার হওয়ার পর জি-সিরিজের ইউটিউব চ্যানেলে আপলোড করা হবে।

 

 

 

 

 

 

 

 

 

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: সর্বসত্ব সংরক্ষিত