নাসিমের মৃত্যু নিয়ে ফেসবুকে কটাক্ষ করায় গ্রেফতার অধ্যাপিকা

বাংলাদেশে ক্রমেই চওড়া হচ্ছে করোনার থাবা। আর এই পরিস্থিতিতে বাংলাদেশের শাসক দল আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের করোনায় মৃত্যু হলে তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যাঙ্গাত্মক পোস্ট করায় গ্রেফতার হলেন এক অধ্যাপিকা। জানা গিয়েছে, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপিকা সিরাজুম মুনিরাকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁর নামে মামলা হয়েছিল। এরপরই তাঁকে গ্রেফতার করে তাজহাট থানা পুলিশ।

জানা গিয়েছে, ওই বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া তাজহাট মেট্রোপলিটন থানায় ওই অধ্যাপিকার নামে অভিযোগ দায়ের করেছিলেন। বাংলাদেশের সদ্য প্রয়াত প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের মৃত্যু নিয়ে ব্যঙ্গাত্মক পোস্ট করেছিলেন সিরাজুম মুনিরা। অবশ্য মোহাম্মদ নাসিমকে নিয়ে করা ফেসবুকের ওই পোস্ট পরে ডিলিট করে দিয়েছিলেন তিনি। গ্রেফতার হওয়া ওই অধ্যাপিকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রজীবনে বামপন্থী রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন বলে দাবি করা হয়েছে পুলিশের তরফে।

জানা গিয়েছে, করোনার আক্রান্ত হওয়ার পর ১৩ জুন লাইফ সাপোর্টে থাকা প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের নেতা নাসিমের মৃত্যু হয়। তাঁর মৃত্যুর পরই ওই অধ্যাপিকা ফেসবুকে কুরুচিকর পোস্ট করেন বলে অভিযোগ। কিছুক্ষণের মধ্যেই অবশ্য তা ডিলিট করেন। কিন্তু ততক্ষণে পোস্টের স্ক্রিনশট ছড়িয়ে পড়ে ফেসবুকজুড়ে।

বিশ্ববিদ্যালয় ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃত্ব পালটা পোস্ট করে অভিযুক্তের শাস্তি দাবি জানান। প্রধানমন্ত্রীর দফতর-সহ আওয়ামী লীগের সর্বোচ্চ পর্যায়েও বিষয়টি নিয়ে আলোচনা হয়। পরে ভুল স্বীকার করেন ওই অধ্যাপিকা। তবে, অভিযোগ জমা পড়ার পরই তাঁকে গ্রেফতার করে পুলিশ।

মন্তব্য করুন



আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সর্বসত্ব সংরক্ষিত