ব্যবহার 

 

 

সোমা আর তপন প্রায় কুড়ি বছর বিয়ে করেছে এখনো একে অপরকে ব্যবহার করতে জানলো না। হা হা হা করে উঠবেন না আমরা ভুপেন হাজারিকার  গানেই পাই মানুষ মানুষকে জীবিকা করে মানুষ মানুষকে পণ্য করে। কিন্তু ভাবুন তো প্রত্যেক বস্তুর মত যদি প্রত্যেক মানুষের গায়ে লেখা থাকতো তার ব্যবহার বিধি  কতই না ভালো হতো। এমন লেখা থাকতো যদি তপন বাবুর গায়ে —

তপন বাবু একটু সাধাসিধে, গো বেচারা টাইপ অত্যন্ত সংসারী কিন্তু যত্নবান নয় কোনো সম্পর্কের প্রতি। এক কথায় ড্রাইভার সংসারকে টেনে নিয়ে চলেছে পেছনে বসে আছে স্ত্রী সন্তান ড্রাইভার এর হাতে সকলের প্রাণ একটু এদিক ওদিক করলেই প্রাণ  সংশয়। ড্রাইভার এর সঙ্গে খারাপ ব্যবহার করলেই গাড়ি খাদে ফেলে দেবে তাই ভাই সমঝে চলো।

তপন বাবু ভাবে যদি সোমার গায়ে লেখা থাকতো সোমার ব্যবহারবিধি। সোমা অভিমানী , সোমা ছেলেমানুষ , সোমা একগুঁয়ে , সোমা উদাসীন চায় কেবল যত্ন , সময়। চায় ভালো কাজের স্বীকৃতি। শুধু ভালোবাসা দিয়েই তাকে জয় করা যায়। কিন্তু এর অন্যথা হলেই সোমা হতে পারে ডিনামাইট, করতে পারে সব  ছারখার। হতে পারে স্ক্রু ড্রাইভার যে কিনা ড্রাইভার এর ঢিলা স্ক্রু নিমেষে টাইট দিতে পারে।

কিন্তু  হায় কোনো মানুষের গায়েই এমন ব্যবহারবিধি লেখা থাকে না তাইতো মানুষ মানুষকে ভুল বোঝে , ভুল বোঝাবুঝি হয় , সম্পর্কে ঠকে যায় শেষে হা হুতাশ করে আমাকে ব্যবহার করে গেলো আমাকে ভালোবাসলো না! আমি বলি  ব্যবহার না করলে ভালোবাসবো কেমন করে? ভগবান জিভ দিয়েছেন শুধু কথা বলার জন্য নয় স্বাদ নেবার জন্যও তাই প্রথমে ব্যবহার করুন তারপর ডিডি গেঞ্জি পরুন।

 

মন্তব্য করুন



আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সর্বসত্ব সংরক্ষিত