বিজেপির বহিরাগত প্রার্থী বয়কটের পোস্টার

আসন্ন লোকসভা নির্বাচনে প্রার্থী তালিকা ঘিরে তুমুল বিক্ষোভ বিজেপির অন্দরে। কোচবিহার কেন্দ্রে প্রার্থী হিসেবে নিশিথ প্রামাণিকের নাম ঘোষণার পরে বৃহস্পতিবার রাতেই ক্ষোভে ফেটে পড়েছিলেন বিজেপি প্রার্থীরা। এর রেশ কাটার আগে এবার ‘বহিরাগত’ সায়ন্তন বসুর বিরুদ্ধে পোস্টার পড়ল বসিরহাটে। ‘বিজেপি কর্মীবৃন্দের’ তরফে এই পোস্টার দেওয়া হয়েছে।
বৃহস্পতিবার রাজ্যে ২৮ জনের প্রার্থী তালিকা প্রকাশ করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। বসিরহাট কেন্দ্রে দলের রাজ্য সাধারণ সম্পাদক তথা প্রাক্তন যুব নেতা সায়ন্তন বসুকে থেকে প্রার্থী করা হয়েছে। এই কেন্দ্রে তৃণমূলের তারকা প্রার্থী নুসরত জাহান।
লড়াইয়ের ময়দানে নামার আগে ঘরেই বিক্ষোভের মুখে পড়েছেন সায়ন্তন। ‘‌বহিরাগত সায়ন্তন বসুকে চাই না’‌ বলে বসিরহাট লোকসভা বিজেপি কর্মীবৃন্দের নামে পোস্টার পড়েছে। পোস্টারে ‘‌স্থানীয় নেতাকেই প্রার্থী করতে হবে ’‌ বলে দাবি তোলা হয়েছে।

এ ছাড়া কৃষ্ণনগরে কল্যাণ চৌবে, মালদা উত্তরে খগেন মুর্মু এবং হুগলী কেন্দ্রে লকেট চট্টোপাধ্যায়কে প্রার্থী করা নিয়ে দলের অভ্যন্তরে তীব্র ক্ষোভ দেখা দিয়েছে। হুগলি বা শ্রীরামপুরে টিকিট না পেয়ে রাজ্য বিজেপির সহ-সভাপতির পদ থেকে বৃহস্পতিবার রাতেই ইস্তফা দেন দীর্ঘদিনের নেতা রাজকমল পাঠক। প্রার্থী নিয়ে বিভিন্ন স্থানে দলীয় নেতা-কর্মীদের বিক্ষোভ ভোটের ময়দানে বিজেপিকে ব্যাকফুটে ঠেলে দিচ্ছে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের।

সূত্রঃ আজকাল

 

 

মন্তব্য করুন



আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সর্বসত্ব সংরক্ষিত