গিনেস ওয়ার্ল্ড বুক রেকর্ডে ব্রহ্মানন্দম

অভিনয় দিয়েই তিনি উঠে গেলেন গিনেস ওয়ার্ল্ড বুক রেকর্ডে। ১১০০ সিনেমায় অভিনয় করার রেকর্ড তাঁর ঝুলিতে আছে। না জানলেও দক্ষিণী সিনেমার এই কৌতুকাভিনাতের ভক্ত দক্ষিনী সিনেমাপ্রেমী সকলেই। নাম ব্রহ্মানন্দম।
অন্ধ্রপ্রদেশের সত্যেনা পল্লীতে জন্ম ব্রহ্মানন্দমের। পুরো নাম কান্নেগান্তি ব্রহ্মানন্দম। ১৯৮৫ সালে ‘আহা না পেলান্ত্রা’ ছবিটি দিয়ে অভিনয় জগতে যাত্রা শুরু। তার আগে একটি বেসরকারি কলেজের অধ্যাপক ছিলেন ব্রহ্মানন্দম।
একবার হঠাৎই তিনি নজরে আসেন বিখ্যাত তেলুগু পরিচালক জান্ধল্য সুব্রহ্মন্যম শাস্ত্রীর। তাঁর হাস্যরসে মজে গিয়েছিলেন পরিচালক। তারপরই শাস্ত্রীই ব্রহ্মানন্দমকে ‘আহা না পেলান্ত্রা’ ছবিতে অভিষেক করান। তাঁর কৌতুোভিনয় দেখে মুগ্ধ হয়ে গিয়েছিলেন দক্ষিণের তাবৎ সব অভিনেতা। তার মধ্যে অন্যতম চিরঞ্জীবী। তিনিই বহু ছবিতে কমেডিয়ানের চরিত্রের জন্য ব্রহ্মানন্দমের নাম সুপারিশ করতেন।

দক্ষিণে ব্রাহ্মি নামেই পরিচিত ব্রহ্মানন্দম। পার করেছেন ৩০ বছর। তাতে কী? আজও তাঁকে নায়কের বন্ধুর ভূমিকায় দেখা যায়। ২০০৯ সালে পদ্মশ্রী সম্মানে ভূষিত হন তিনি। ১০০০-এরও বেশি ছবিতে অভিনয় করে ফেলেছিলেন ২০১৫ সালের মধ্যেই। তার পরই গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকে নাম ওঠে তাঁর। এই মুহূর্তে অভিনেতার ঝুলিতে রয়েছে ১১০০টি সিনেমার রেকর্ড। পারিশ্রমিকের অঙ্কে বিশ্বের তাবড় তাবড় কমেডিয়ানদেরও পিছনে ফেলে দিয়েছেন ব্রক্ষ্মানন্দম। অভিনেতার এক দিনের পারিশ্রমিক ৫ লাখ রুপি। আর একটা ফিচার ফিল্মের জন্য ১ কোটি টাকা পারিশ্রমিক নেন ব্রহ্মানন্দম। যে অঙ্কটা ভারতের প্রায় কোনও কৌতুকাভিনেতাই নেন না। এই মুহূর্তে প্রায় ৩৬০ কোটি টাকার মালিক ব্রহ্মানন্দম। নামীদামি প্রায় সবরকমের গাড়িই রয়েছে অভিনেতার গ্যারেজে। অডি আর এইট, অডি কিউ সেভেন, মার্সিডিজ বেঞ্জ প্রায় সব গাড়িই রয়েছে ব্রহ্মানন্দের।

হায়দারাবাদের জুবিলি হিলসে বিরাট বাংলো রয়েছে ব্রহ্মানন্দমেরর। পরিবারে আছেন স্ত্রী এবং দুই পুত্র। অন্ধ্রপ্রদেশের বেশ কিছু জায়গায় চাষযোগ্য প্রচুর জমিও রয়েছে ব্রহ্মানন্দের। তবে অভিনয় ছাড়াও আরও অনেক কাজের কাজী ব্রহ্মানন্দম। অবসর সময়ে পাথরের মূর্তি তৈরি করেন তিনি। আবার রান্নাও করেন চমৎকার। অভিনেতা রাম চরণ, জুনিয়ার এনটিআর সকলেই তাঁর রান্নার প্রশংসায় পঞ্চমুখ।

কয়েক দিন আগে অসুস্থ হয়ে পড়েন তেলুগু ইন্ডাস্ট্রির এই ‘কমেডি কিং’।সম্প্রতি তাঁর বাইপাস সার্জারি হয়।

 

 

 

মন্তব্য করুন



আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সর্বসত্ব সংরক্ষিত