বিশ্বকাপের ধারাভাষ্যে এলিট ২৪


একটা সময় রেডিও তে খেলার ধারাভাষ্য শুনেই খেলা দেখার আনন্দ মিলতো। আজো কেবল খেলা দেখেই মন ভরে না। মনোযোগ দিয়ে ধারাভাষ্যটা না শুনতে পারলে খেলাকে যেন মনে হয় পানসে! বিশ্বকাপে দর্শকদের মন ভরিয়ে দিতে তাই ২৪ জনের এলিট ধারাভাষ্যকারের তালিকা প্রকাশ করেছে আইসিসি।


বিশ্বকাপে এবার নারী ধারাভাষ্যকার থাকছেন তিনজন। ইংল্যান্ডের ইশা গুহ ও অ্যালিসন মিচেল। সঙ্গে থাকছেন অস্ট্রেলিয়ার সাবেক নারী ক্রিকেটার মেলানি জোনস।

বাংলাদেশের একমাত্র প্রতিনিধি  আতাহার আলী খান। শ্রীলঙ্কার হয়েও ধারাভাষ্য প্যানেলে জায়গা পেয়েছেন কেবল কুমার সাঙ্গাকারা। ভারতীয় ধারাভাষ্যকারদের মধ্যে আছেন সঞ্জয় মাঞ্জরেকার, হার্শা ভোগলে ও সৌরভ গাঙ্গুলি। ওয়াসিম আকরাম ও রমিজ রাজা প্রতিনিধিত্ব করবেন পাকিস্তানের হয়ে।

বিশ্বকাপে ধারাভাষ্যকার হিসেবে অভিষেক হতে চলেছে গত আসরের শিরোপাজয়ী অজি সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক।

৪৬ দিনে পুরো ৪৮টি ম্যাচই সরাসরি সম্প্রচার করবে আইসিসি। সঙ্গে প্রথমবারের মতো ১০টি প্রস্তুতি ম্যাচও সম্প্রচারিত হবে সরাসরি। প্রতি ম্যাচে ব্যবহার করা হবে ৩২টি করে ক্যামেরা, যার মধ্যে ৮টি থাকবে আলট্রা মর্ডান হক-আই সম্পন্ন। স্টাম্পের সামনে পেছনে বসানো হবে বিশেষ ক্যামেরা। থাকছে স্পাইডাক্যামও।

ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে গভীর বিশ্লেষণ পেতে প্রথমবারের মতো ৩৬০ ডিগ্রী রিপ্লে থাকছে। ব্যবহার করা হবে ড্রোন ক্যামেরাও। মাঠ বরাবর দৃশ্য পেতে ব্যবহার হবে বাগি ক্যাম।

ধারাভাষ্যে শোনা যাবে যাদের কণ্ঠ:

নাসের হুসেইন, ইয়ান বিশপ, সৌরভ গাঙ্গুলি, মেলানি জোনস, কুমার সাঙ্গাকারা, মাইক আথারটন, অ্যালিসন মিচেল, ব্রেন্ডন ম্যাককুলাম, গ্রায়েম স্মিথ, ওয়াসিম আকরাম, শন পোলক, মার্ক নিকোলাস, মাইকেল হোল্ডিং, মাইকেল ক্লার্ক, ইশা গুহ, মাইকেল স্ল্যাটার, পমি মাবাঙ্গুয়া, সঞ্জয় মাঞ্জরেকার, হার্শা ভোগলে, সাইমন ডুল, ইয়ান স্মিথ, রমিজ রাজা, আতহার আলী খান ও ইয়ান ওয়ার্ড।

 

.

মন্তব্য করুন



আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সর্বসত্ব সংরক্ষিত