দীপনপুরে মহাসমারোহে হলো গ্রন্থ প্রকাশ ও তথ্যচিত্র প্রদর্শনী

Reading Time: < 1 minute

৯জানুয়ারি শনিবার বিকাল ৫টায় পদক্ষেপ বাংলাদেশের উদ্যেগে  কাঁটাবন সংলগ্ন এলিফ্যান্ট রোডস্থদীপনপুরেরেজাউদ্দিন স্টালিনবাংলা কবিতার বৈশ্বিক কণ্ঠস্বরশীর্ষক তথ্যচিত্রের প্রথম প্রদর্শনী এবং উদ্যান টিভি ইউটিউব চ্যানেলে প্রকাশ এবং আমাজন প্রকাশিত কবি আবু জোবায়ের সম্পাদিত “সিলেক্টটেড পোয়েমস অফ রেজাউদ্দিন স্টালিনগ্রন্থের প্রকাশ উপলক্ষ্যে এক মনোজ্ঞ অনুষ্ঠান আয়োজিত হয়।

নেপালের মান্যবর রাষ্ট্রদূত . বংশীধর মিশ্র প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। তিনি তার ভাষনে বলেন, “প্রকৃতপক্ষে  রেজাউদ্দিন স্টালিন বাংলাভাষার যেমন গুরুত্বপূর্ণ কবি পৃথিবীর অন্য ভাষাতেও তার কবিতা পঠিত ও অনূদিত । আজ তার গ্রন্থের এবং তথ্যচিত্রের প্রকশ অনুষ্ঠানে থাকতে পেরে আমি আনন্দিত।“

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রখ্যাত কবি মুহম্মদ নূরুল হুদা।সম্মানিত অতিথি ছিলেন  প্রখ্যাত কথাশিল্পী সেলিনা হোসেন এবং প্রখ্যাত কবি বাংলা একাডেমির সম্মানিত মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী।

শুভেচ্ছা জ্ঞাপন করেন বিশিষ্ট কবি জাহিদুল হকআবৃত্তিশিল্পী জয়ন্ত চট্টোপাধ্যায়, , শিল্পী নাশিদ কামাল ,কবি শ্যামসুন্দর সিকদার ,কবি আসলাম সানি, কবি শাহীন রেজা , কবি বকুল আশরাফ কবি কবীর হোসেন তাপস, শিশুসাহিত্যিক আমীরুল ইসলামকবি বদুর রব, কবি সৈয়দ রানা মুস্তফী, কবি তৌফিক জহুর ও কবি তণুশ্রী  মানজি।

তথ্যচিত্র নির্মাণ নিয়ে কথা বলেন কবি মাশরুরা লাকি হাসানুর রহমান সুমন এবং কবি ইসমাইল  জুমেল।

স্বাগত বক্তব্য  দেন পদক্ষেপ বাংলাদেশের  প্রতিষ্ঠাতা সভাপতি কবি বাদল চৌধুরী। উপস্থাপনায়  ছিলেনপদক্ষেপ বাংলাদেশের সাধারণ সম্পাদক জান্নাতুন নিসা।

অনুষ্ঠানে কবিতা পাঠে করেন বিশিষ্ট কবিবৃন্দ।আবৃত্তিতে ছিলেন  .শাহাদাৎ হোসেন নিপু মাহিদুল ইসলাম। কবির লেখা কবিতার  গান করেন স্বর্ণময়ী।

       

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

You may use these HTML tags and attributes:

<a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>