‘ফিউচার অফ চেঞ্জ’ বৃত্তির জন্য ভারতীয় পড়ুয়াদের ভিডিও তৈরি করে আবেদন করতে হবে

সিডনির ইউনিভার্সিটি অফ নিউ সাউথ ওয়েলস ঘোষণা করল ‘ফিউচার অফ চেঞ্জ’ বৃত্তির। ভারতীয় ছাত্রদের কথা মাথায় রেখেই এই বৃত্তি। আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস, আর্কিটেকচার বিজনেস, ইঞ্জিনিয়ারিং, ইন্টারন্যাশনাল ল, আর্ট অ্যান্ড ডিজ়াইন অ্যান্ড মেডিসিন বিভাগে এই বৃত্তি দেওয়া হবে। ইউএনএসডব্লিউ ইন্ডিয়ার ফাউন্ডিং কান্ট্রি ডিরেক্টর অমিত দাশগুপ্ত জানালেন, ‘‘আরও বেশি করে মেয়েরা যাতে ইঞ্জিনিয়ারিং স্টাডিজে আসেন, সেজন্য ইউনিভার্সিটি অফ সাউথ ওয়েলস ভারতীয় ছাত্রীদের বাড়তি উৎসাহ দিতে চায়। অধ্যাপক মিশেল সিমনস কোয়ান্টাম কম্পিউটিং নিয়ে এখানে অধ্যাপনা করেন। স্কুল অফ সায়েন্সের ডিন এমা জনস্টন কিংবা প্রবাসী ভারতীয় সম্মানে ভূষিত অধ্যাপক বীণা সহজওয়ালারা রয়েছেন বিশ্ববিদ্যালয়ে। কাজেই মেয়েরা এখানে গুরুত্বপূর্ণ ভূমিকায়।’’

যাঁরা এই স্কলারশিপের জন্য আবেদন করতে চান, সেপ্টেম্বর ২০১৯ টার্মের জন্য, তাঁদের দু’মিনিটের একটি ভিডিয়ো তৈরি করে পাঠাতে হবে। সেখানে বলতে হবে, কীভাবে এই স্কলারশিপ তাঁদের লক্ষ্যে পৌঁছতে সাহায্য করবে।

ভিডিও কিংবা তার ইউটিউব লিঙ্কও পাঠাতে পারেন। ৩১ জুলাই আবেদন করার শেষ দিন। যাঁরা ইতিমধ্যেই ভর্তির জন্য আবেদন করেছেন, তাঁরাও স্কলারশিপের জন্য আবেদন করতে পারেন।

এলিজিবিলিটি দেখার জন্য এই লিঙ্কে দেখতে পারেন :

international.unsw.edu.au/futureofchange

আরও জানতে দেখতে পার : 

www.unsw.edu.au

 

 

 

.

 

 

মন্তব্য করুন



আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সর্বসত্ব সংরক্ষিত