copy righted by irabotee.com,hotel

ভালো হোটেল নির্বাচনে যেসব বিষয়ে খেয়াল রাখবেন

Reading Time: < 1 minute

ভ্রমণ সবার জন্য আনন্দের। শহুরে গতানুগতিক জীবনে ভ্রমণের প্রয়োজন অপরিহার্য। কোথাও ভ্রমণ করতে গিয়ে থাকার জন্য ভালো হোটেলের খোঁজ করেন পর্যটকরা। ইন্টারনেটে অনেকে ভালো হোটেলের সন্ধান পাওয়া যায়। ভালো হোটেল নির্বাচন করার জন্য যেসব বিষয়ে খেয়াল রাখতে হবে তা আজ আপনাদের জানাবো- 

কোন হোটেলের কত মূল্য?

হোটেল নির্বাচনের ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় মূল্য। কোনো কোনো হোটেলে থাকার জন্য ব্যয় একটু বেশি। অযথা ব্যয় না করাই উত্তম। হোটেলের মূল্যের দিকে খেয়াল রাখলে অল্প ব্যয়ে নির্ঝঞ্ঝাট ভ্রমণ নিশ্চিত হবে। হোটেলের মূল্য বেশি হলে তার প্রভাব অন্যান্য বিষয়ে পড়ে। উন্নতমানের সেবা পেতে ভালো হোটেল খুঁজে বের করা বাঞ্ছনীয়। 

হোটেলটি কোথায় রয়েছে?

যেখানে ভ্রমণ করবেন তার কাছে হোটেল থাকলে ভালো হয়। এতে হোটেল থেকে সহজেই ফেলে আসা কোনো জিনিস আনা যায়। কক্সবাজারে ভ্রমণে গেলে সমুদ্রসৈকতের পাশে হোটেল থাকা ভালো। আবার সিলেটে গেলে চা-বাগানের আশেপাশে কোথাও হোটেল থাকতে হবে। হোটেলের অবস্থানের বিষয়টি ভ্রমণের জন্য খুব জরুরি। কোথাও ভ্রমণ করার আগে অবশ্যই হোটেলে থাকার ব্যাপারটি বিবেচনা করতে হবে। 

সুযোগ-সুবিধা কোথায় কেমন?

হোটেল বুকিংয়ের আগে সুযোগ-সুবিধা সম্পর্কে জেনে নেয়া জরুরি। কোন হোটেলে কেমন সুযোগ-সুবিধা সেটি বিবেচনা করে নিলে আনন্দময় ভ্রমণ উপভোগ করা যায়। ফিটনেস সেন্টার, সুইমিংপুল বা রেস্টুরেন্টের সুবিধা সম্পর্কে ব্যাপক পর্যালোচনা করতে হবে। হোটেলস ডট কম ও ট্র্যাভেলোসিটি ওয়েবসাইটে সহজেই বিভিন্ন হোটেলের সুযোগ-সুবিধা সম্পর্কে জানা যায়। 

নিরাপত্তার ব্যাপারে ছাড় নয়

পরিবারের সঙ্গে ভ্রমণে গেলে অবশ্যই নিরাপত্তার বিষয়টি নজরে রাখতে হবে। নিরাপদ ভ্রমণ নিশ্চিত করার জন্য ভালো হোটেল নির্বাচন করা প্রয়োজন। হোটেলের পরিবেশ কেমন সেদিকে মনোযোগ রাখুন। চুরি-ডাকাতি বা অন্য কোনো দুর্ঘটনা এড়াতে হোটেলের নিরাপত্তার বিষয়েও চিন্তাভাবনা করা উচিত। মোদ্দাকথা, নিরাপত্তার ব্যাপারে কোনো ক্রমেই আপোষ করা চলবে না।

     

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

You may use these HTML tags and attributes:

<a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>