হলিউডের মানের পোস্টার বানাতে ডিজাইনার খুঁজছেন অনন্ত জলিল

ঢাকাই সিনেমার পরিচিত মুখ অনন্ত জলিল; নিজের প্রতিদ্বন্দ্বী হিসেবে ভাবেন কেবল হলিউড অভিনেতা টম ক্রজকে। চেষ্টা করেন, বিশ্বের শীর্ষ এ ইন্ড্রাস্টিকে অনুসরণ করতে। তাই এর পরশ থেকে বাদ যাবে কেন তার নতুন ছবি ‌‘দিন: দ্য ডে’?

অনন্ত জলিল ‌‌‌‌‌’দিন দ্যা ডে’ সিনেমার জন্য এবার হলিউড মানের পোস্টার ডিজাইন করতে চান তিনি। আর সে কারণে তালাশ করছেন হলিউড মানের পোষ্টার ডিজাইনারের।

চিত্রনায়ক-প্রযোজক অনন্ত বলেন, ‘‘আমার নতুন ছবি ‘দিন- দ্য ডে’ ৮-কে রেজুলেশন ক্যামেরায় শুট করা হয়েছে।  চলচ্চিত্রটি মাল্টিপ্লেক্স গুলোতে ৪-কে রেজুলেশনে এবং অন্য সিনেমা হলগুলোতে ২-কে রেজুলেশনে দেখা যাবে। পাশাপাশি এতে ডলবি অ্যাটমস সাউন্ড সিস্টেম রাখা হয়েছে, যা বাংলাদেশের ইতিহাসে এই প্রথম। এখন চাচ্ছি চলচ্চিত্রটির প্রচারণা। আর সে কারণেই এর পোস্টার তৈরি করতে হবে। আর এটি হতে হবে হলিউড মানের।’

পোস্টারের পাশাপাশি লোগো নিয়েও ভাবছেন এই নায়ক। বলেন, ‘সিনেমাটির জন্য ভালো মানের অ্যানিমেটেড ফ্রন্ট, লোগো ও পোস্টার নিয়ে আমি খুবই চিন্তিত। আমার জানা মতে, বাংলাদেশে ইয়াং জেনারেশনের মধ্যে এখন অনেক ভালো ও মেধাবী সিনেমা পোস্টার ডিজাইনার আছেন। আমি চাই তারা এতে সম্পৃক্ত হোক।’

তিনি জানান, একটি নমুনা ফ্রন্ট ও লোগো এই ফরমে পাঠালে সেখান থেকে অফিশিয়াল কাজের জন্য ডিজাইনার নির্বাচন করবেন অনন্ত। এরপর ছবিটির সব কাজে পেশাদারিত্বের ভিত্তিতে স্থায়ীভাবে তাকে যুক্ত করা হবে।

অনন্তের দাবি, হলিউড টেকনোলজি সমতুল্য সিনেমা তিনি নিয়মিত উপহার দিয়ে আসছেন। ‘দিন- দ্য ডে’-ও তার ব্যতিক্রম হবে না।

বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ছবিটি। সিনেমাটি পরিচালনা করছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম।

বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক, আফগানিস্তানে এর শুটিং হয়েছে। ছবিটির মাধ্যমে পৃথিবীর বিভিন্ন দেশে মুসলমানদের ওপর যে নির্যাতন হচ্ছে, তা তুলে ধরা হবে।

যৌথ প্রযোজনার এ ছবিতে আরও অভিনয় করেছেন বর্ষা, অনন্তর বন্ধু সুমন ফারুক, খল অভিনেতা মিশা সওদাগরসহ অনেকে। এছাড়াও ইরান-লেবাননসহ বেশ কয়েকটি দেশের প্রথম কাতারের তারকারা এতে যুক্ত আছেন।

আর সে কারণে বাংলা ভাষার পাশাপাশি ফারসি, আরবি ও ইংরেজিতে ছবিটি মুক্তি দেওয়া হবে। অনন্ত জলিল জানান, সবকিছু ঠিক থাকলে সিনেমাটি মুক্তি পাবে আগামী ঈদুল আজহায়।

মন্তব্য করুন



আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সর্বসত্ব সংরক্ষিত