| 28 ফেব্রুয়ারি 2024
Categories
খবরিয়া

সাংবাদিক হুমায়ুন কবির খোকন আর নেই

আনুমানিক পঠনকাল: 2 মিনিট

বাংলাদেশের দৈনিক পত্রিকা দৈনিক সময়ের আলোর প্রধান প্রতিবেদক এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সদস্য হুমায়ুন কবীর খোকন (৫০) আর নেই। গতকাল মঙ্গলবার রাতে উত্তরা রিজেন্ট হাসপাতালে চিকিৎসাধীন তার মৃত্যু হয়।

তিনি স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে রেখে গেছেন। শ্বাসকষ্ট নিয়ে গত রাতে হাসপাতালে ভর্তির পর রাত ১০টা ৩ মিনিটে মৃত্যুবরণ করেন তিনি। চিকিৎসকরা ধারণা করছেন তিনি কোভিড-১৯ রোগে আক্রান্ত ছিলেন।

সময়ের আলোর সিনিয়র রিপোর্টার এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাংগঠনিক সম্পাদক হাবিব রহমান জানান, ২০ এপ্রিল থেকে বাসায় থেকেই অফিসের কাজ করেছেন হুমায়ুন কবীর খোকন। তার দাঁতে ব্যথা ও অ্যাজমার সমস্যা ছিল। গত শুক্রবার থেকে তার জ্বর, কাশিসহ নানা উপসর্গ দেখা দেয়। গতকাল মঙ্গলবারভোর থেকে শ্বাসকষ্ট অনুভব করেন। বিষয়টি জানার পর বিএফইউজের মহাসচিবসহ সিনিয়র সাংবাদিকদের সহযোগিতায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির অ্যাম্বুলেন্সে তাকে উত্তরার রিজেন্ট হাসাপালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। রাত ১০টা ২০ মিনিটে হাসপাতাল কর্তৃপক্ষ তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে।

রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. শাহেদ বলেন, সন্ধ্যার পর হুমায়ুন কবীর খোকনকে হাসপাতালে আনা হয়। পরিবার জানিয়েছে, এর আগে দুই হাসপাতাল ঘুরে এসেছেন তিনি। তার প্রচণ্ড শ্বাসকষ্ট হচ্ছিল। যে অ্যাম্বুলেন্সে আনা হয়, সেখানে অক্সিজেনের কোনো ব্যবস্থা ছিল না। আমাদের হাসপাতালে আনার পর কিছু করার ছিল না। অবস্থা খুবই গুরুতর ছিল। ৯টা ৪৫ মিনিট পর্যন্ত তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। করোনার উপসর্গ থাকায় মৃত্যুর কিছু সময় আগে পরীক্ষার জন্য খোকনের নাকের সোয়াপ সংগ্রহ করা হয়েছে।

হুমায়ুন কবীর খোকনের গ্রামের বাড়ি কুমিল্লার মুরাদনগরে। তিনি ঢাকাস্থ কুমিল্লা সাংবাদিক সমিতির সভাপতি ছিলেন। এর আগে তিনি দৈনিক আমাদের সময়, মানবজমিন ও আমাদের অর্থনীতি পত্রিকায় কাজ করেছেন। দৈনিক আমাদের সময়ে তিনি উপসম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তার আকস্মিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ইউনিক গ্রুপ এবং নতুন ভিশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহা. নূর আলী ও দৈনিক আমাদের সময়ের ভারপ্রাপ্ত সম্পাদক মোহাম্মদ গোলাম সারওয়ার। এ ছাড়া আমিন মোহাম্মদ গ্রুপের চেয়ারম্যান এমএম এনামুল হক, সময়ের আলোর প্রকাশক গাজী আহমেদ উল্লাহ, ভারপ্রাপ্ত সম্পাদক কমলেশ রায় এবং সাংবাদিক সংগঠনগুলোও তার মৃত্যুতে শোক জানিয়েছে।

 

 

 

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: সর্বসত্ব সংরক্ষিত