| 29 ফেব্রুয়ারি 2024
Categories
ক্রিকেট খবরিয়া খেলাধুলা

রেকর্ড গড়লেন মুশফিক

আনুমানিক পঠনকাল: < 1 মিনিট

ইনজুরি থেকে ফিরতে না ফিরতেই বিরাট চমক দেখালেন বাংলাদেশ ক্রিকেট দলের মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম। মিরপুর হোম অব ক্রিকেটে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিন শেষে ৩২ রানে অপরাজিত থাকে মুশফিকুর রহিম। মুমিনুল হকের সঙ্গে জুটি গড়ে তুলে নেন অর্ধশতক, এরপর শতক থেকে দেড়শ এবং শেষ পর্যন্ত ডাবল শতকও তুলে নেন মি. ডিপেন্ডেবল খ্যাত মুশফিক।
২০১৩ সালে শ্রীলংকার বিপক্ষে গল টেস্টে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি করেছিলেন মুশফিকুর রহিম। তার ঠিক পাঁচ বছর পর মিরপুর শের-ই-বাংলার এই উইকেটেই নিজের ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি পূর্ণ করেছিলেন মুশফিকুর রহিম।

এই মিরপুর শের-ই-বাংলাতেই নিজের নামের পাশে তৃতীয় ডাবল সেঞ্চুরিটি লিখিয়ে ফেললেন মুশফিক। ২২ ফেব্রুয়ারি জিম্বাবোয়ের বিরুদ্ধে একটি মাত্র টেস্ট খেলার জন্য মুখোমুখি হয় বাংলাদেশ। প্রথম ইনিংসে মাত্র ২৬৫ রান করে জিম্বাবোয়ে। আর সেখানেই তৃতীয় দিনে জিম্বাবোয়ের বিপক্ষে দ্বিতীয় এবং ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরিটি হাঁকালেন বাংলাদেশের মুশি।

বাংলাদেশের ব্যাটিং ইনিংসের ১৫৪তম ওভারের দ্বিতীয় বলে বাউন্ডারি হাঁকিয়ে ডাবল সেঞ্চুরি করে ফেলেন মুশফিকুর। এর আগে শ্রীলংকার বিরুদ্ধে ২০০ এবং জিম্বাবোয়ের বিপক্ষে অপরাজিত ২১৯ রান করেছিলেন মুশফিকুর রহিম।

প্রথম ইনিংসে ৬ উইকেট হারিয়ে ৫৬০ রান করে ম্যাচ ডিক্লেয়ার করে দেয় বাংলাদেশ। তবে দ্বিতীয় ইনিংসে ব্যাট ধরেই প্রবল বিপত্তিতে জিম্বাবোয়ে। শুরুর ওভারেই তিন বলের মাথাতে দুই উইকেট হারিয়ে ফেলে জিম্বাবোয়ে। পর পর দুই বলে দুই উইকেট তুলে নেন বাংলাদেশের বোলিং সাইডের তুরুপের তাস নাইম হাসান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: সর্বসত্ব সংরক্ষিত