| 15 এপ্রিল 2024
Categories
সেল বাজার

বইমেলা ২০২০

আনুমানিক পঠনকাল: < 1 মিনিট

কলকাতা বইমেলায় সপ্তর্ষি প্রকাশন থেকে আসছে মৌমিতা ঘোষের প্রথম গল্প সংকলন আয়নার বিয়ে। বইটি নিয়ে লেখকের সরল স্বীকারোক্তি-

একটা কর্পোরেট জবের মধ্যে যখন রোজ অস্তিত্ব ভাসিয়ে দিই, ভাসিয়ে দিই পাপ-পূণ্য বোধ, ভাসিয়ে দিই ভোঁতা হতে থাকা মানবিক গুণগুলো, তখন লেখার খাতা আমার ভেন্টিলেশন ব্যবস্থা, আমার রাগের গনগনে আঁচ, আমার হেরে না যাওয়ার, ফুরিয়ে না যাওয়ার প্রতিশ্রুতি। বই একটা হয়ে ওঠা স্বপ্নের পাপড়ি মেলা, বই ছাপার অক্ষরে নিজের জিরোনোর আশ্বাস, বই প্রতি পাতায় মাখামাখি এক ঔদ্ধত্য, আদিখ্যেতাও।

যখন লিখতে এসেছিলাম, ভাবিনি আমার সাতটা আটটা বই হবে , ভাবিনি প্রকাশকেরা আমার জন্য কোন রিস্ক নেবেন, ভাবিনি এতজন পড়বে আমার লেখা।গল্প লেখাটা নেহাতই হঠাৎ করে শুরু করা তিন বছর আগে।

Irabotee.com,শৌনক দত্ত,irabotee,sounak dutta,ইরাবতী.কম,copy righted by irabotee.com,iraboti,irabotee.com in
যে কথাগুলো বলার ইচ্ছে করলেও ঢেকে রাখতে হয় স্বাভাবিক সামাজিকতায় ; গল্পের বই তার স্পর্ধিত প্রকাশ, যে কথাগুলো আমার লেখা জীবন যাপনের মতই , সোজাসাপটা, ভাতরুটির মতো সত্য, ঘুমের মতো আবেশের আর সঙ্গমের মতো অনিবার্য।

“আয়নার বিয়ে ” আমাদের প্রাত্যহিক জীবনের আড়ালে থাকা , অপ্রকাশিত শব্দমালা।‌ভদ্র চেহারার পিছনের দাঁত নখ গুলোর আবরণ উন্মোচিত হয়েছে গল্পগুলিতে। সম্পর্কের টানাপোড়েন, সূক্ষ্ম উপলব্ধি, অভিমান পেরিয়ে এই গল্প সংকলনটি নিরপেক্ষ এক ছবি দাঁড় করিয়েছে পাঠকের সামনে। সামাজিক বিভিন্ন সমস্যার এক জলন্ত দলিল এই সংকলন।

মৌমিতা ঘোষের প্রথম গল্প সংকলন।

প্রকাশক: সপ্তর্ষি প্রকাশন।

দাম: দুশো টাকা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: সর্বসত্ব সংরক্ষিত