‘থালাইভি’ বন্ধে আইনি নোটিশ

প্রয়াত অভিনেত্রী ও ভারতের তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতা জয়ারামের বায়োপিক ‘থালাইভি’ মুক্তি পাওয়ার আগেই আলোচনা-সমালোচনার ঝড় উঠেছে। জয়ললিতার বায়োপিক নির্মাণের ঘোষণা শোনার পর থেকেই আপত্তি তুলেছেন তার বড় ভাইয়ের মেয়ে দীপা জয়াকুমার।

গত ২৬ নভেম্বর মাদ্রাজ হাইকোর্টের বিচারপতি কে কল্যাণ সুন্দরম জানান, ‘থালাইভি’র নির্মাতাদের বিরুদ্ধে দীপা মামলা করতে পারবেন।

বিচারপতির রায় জানানোর পরই কঙ্গনা ও নির্মাতাদের বিরুদ্ধে আদালতে মামলা করেন দীপা। তবে শুধু চলচিত্র নির্মাতাদের বিরুদ্ধেই নয়, ওয়েব শো ‘কুইন’-এর বিরুদ্ধেও মামলা করেছেন তিনি। কারণ, সিনেমার পাশাপাশি ওয়েব সিরিজেও দেখানো হবে জয়ললিতার কাহিনি।

দীপার অভিযোগ, পরিবারের কাউকেই জয়ললিতার বায়োপিক নিয়ে জানানো হয়নি। তাদের অনুমতি ছাড়াই সিনেমাটি তৈরির সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতা। এ ব্যাপারে আগামী মাসেই আদালতের দ্বারস্থ হতে পারেন তারা।

দীপা জয়াকুমারের অনুমতি ছাড়া এই সিনেমা নির্মাণের কাজ এগিয়ে নেয়ার ওপর আদালত নিষেধাজ্ঞা জারি করেছেন। গত ২৬ নভেম্বর পরিচালক এ এল বিজয় এবং প্রযোজক বিষ্ণুকে আইনি নোটিশ জারি করেন মাদ্রাজ হাইকোর্ট।

গত ২৩ নভেম্বর ‘থালাইভি’র ফার্স্ট লুক প্রকাশ পায়। তবে খুব একটা সাড়া ফেলতে পারেননি অভিনেত্রী। পোস্টার প্রকাশ্যে আসার পর থেকেই তিনি আক্রমণের শিকার হন। এমনকি জয়ললিতার ভক্তরা কঙ্গনার ওপর ক্ষেপে যান। তাদের বক্তব্য, অভিনেত্রী জয়ললিতাকে অপমান করা হয়েছে।

‘থালাইভি’তে কঙ্গনার মেকআপ করেছেন ‘ক্যাপ্টেন মার্ভেল’-এর মতো হলিউড সিনেমার মেকআপ আর্টিস্ট জেসন কলিন্স। ২০২০ সালের জুনে মুক্তি পাওয়ার কথা সিনেমাটির। এর আগে জয়ললিতার ভূমিকায় বিদ্যা বালনের অভিনয়ের কথা থাকলেও শেষে কঙ্গনাকেই চূড়ান্ত করেন নির্মাতারা। ছবির জন্য মার্কিন মুলুকে গিয়ে প্রস্তুতিও নিচ্ছেন কঙ্গনা।

২০১৬ সালে ভারতের তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতা জয়ারাম মৃত্যুবরণ করেন। তিনি ভারতের কিংবদন্তি অভিনেত্রী ও রাজনীতিবিদ। দেশটির দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ুর ছয়বারের মুখ্যমন্ত্রী তিনি। জয়ললিতা দেড় শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন।

মন্তব্য করুন



আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সর্বসত্ব সংরক্ষিত