কলকাতার টানা জয়ের নায়ক রাসেল

Reading Time: < 1 minute

ব্যাট হাতে আবার ঝড় তুললেন, এরপর বোলিংয়েও জ্বলে উঠলেন আন্দ্রে রাসেল। তার দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্সে টানা দ্বিতীয় জয় তুলে নিলো কলকাতা নাইট রাইডার্স। বুধবার আইপিএলের একমাত্র খেলায় কলকাতা ২৮ রানে হারিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাবকে।


ইডেন গার্ডেনসে রবিন উথাপ্পা ও নিতিশ রানার ঝড়ো হাফসেঞ্চুরির পর রাসেলের টর্নেডো ইনিংসে কলকাতা নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে করে ২১৮ রান। কঠিন এই লক্ষ্যে ডেভিড মিলার ও মায়ঙ্ক আগারওয়ালের হাফসেঞ্চুরিতে পাঞ্জাবের ইনিংস শেষ হয় ৪ উইকেটে ১৯০ রানে।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ঝড় তোলেন কলকাতা ওপেনার সুনিল নারিন। ৯ বলে ১ চার ও ৩ ছক্কায় করে যান তিনি ২৪ রান। আরেক ওপেনার ক্রিস লিন করেন ১০ রান। এরপর বড় জুটি গড়ে হাফসেঞ্চুরি তুলে নেন উথাপ্পা ও রানা। দুর্দান্ত ব্যাটিংয়ে ৩৪ বলে ২ চার ও ৭ ছক্কায় রানা খেলে যান ৬৩ রানের ইনিংস। উথাপ্পা অপরাজিত থাকেন ৬৭ রানে, ৫০ বলের ইনিংসে মেরেছেন ৬ চারের সঙ্গে ২ ছক্কা।

তবে আক্রমণাত্মক ব্যাটিংয়ে তাদেরও ছাড়িয়ে গেছেন রাসেল। আগের ম্যাচের ধারাবাহিকতা ধরে রেখে ক্যারিবিয়ান ব্যাটসম্যান মাত্র ১৭ বলে করে যান ৪৮ রান। ঝড়ো ইনিংসটি তিনি সাজান ৩ চার ও ৫ ছক্কায়। তাতে ২০০ ছাড়ায় কলকাতার স্কোর।

কঠিন লক্ষ্যে খেলতে নেমে পাঞ্জাব শুরুতেই হারায় লোকেশ রাহুলকে (১)। ক্রিস গেইলও সুবিধা করতে পারেননি, ২ চার ও ২ ছাক্কা হাঁকিয়ে খানিক সময় বিনোদন দিলেও ১৩ বলে ২০ রান করে ফেরেন প্যাভিলিয়নে।

এরপর আগারওয়াল ৩৪ বলে ৬ বাউন্ডারি ও ১ ছক্কায় ৫৮ রানের ইনিংস খেললেও আস্কিং রানরেট বাড়তে থাকে পাঞ্জাবের। ডেভিড মিলারের ৪০ বলে ৫ চার ও ৩ ছক্কায় সাজানো হার না মানা ৫৯ রানের ইনিংস ও মানদীপ সিংয়ের ১৫ বলে ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় অপরাজিত ৩৩ রানের ইনিংস দুটিতেও হার এড়াতে পারেনি জয় দিয়ে এবারের আইপিএল শুরু করা পাঞ্জাব।

ঝড়ো ব্যাটিংয়ের পর বোলিংয়ে ৩ ওভারে ২১ রান দিয়ে ২ উইকেট তুলে নেওয়া রাসেলের হাতে উঠেছে ম্যাচসেরার পুরস্কার।

সূত্রঃ ক্রিকইনফো

       

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

You may use these HTML tags and attributes:

<a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>