নিউজিল্যান্ডে মসজিদে হামলা রক্ষা পেল বাংলাদেশ ক্রিকেট টিম

নিউজিল্যান্ডে মসজিদে বন্দুকধারীর হামলা রক্ষা পেয়েছে বাংলাদেশের ক্রিকেট টিম। নিহত ২৭

আজ শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল মাঠের কাছে সেন্ট্রাল মসজিদে নামাজ পড়া শুরু হলে কালো পোশাকধারী একজন বন্দুকধারী সিজদায় বসা মুসল্লীদের লক্ষ্য করে গুলি ছুড়ে জানালার কাঁচ ভেঙ্গে পালিয়ে য়ায়। হামলাকারীর হাতে অটোমেটিক রাইফেল ছিল।
হ্যাগলি ওভাল মাঠের কাছের ওই মসজিদটিতে জুম্বার নামাজ পড়তে যান কিউই সফরে থাকো বাংলাদেশের ক্রিকেটদল। মসজিদে ঢোকার মুখেই তারা দেখতে পান রক্তাক্ত এক মহিলা বেরিয়ে আসছেন। মহিলা বাংলাদেশের ক্রিকেট টিমকে ভেতরে ঢুকতে মানা করে বলেন, ‘ভেতরে যেও না, ভেতরে গোলাগুলি।’
তাৎক্ষনিকভাবেই ফিরে যায় ক্রিকেট দল। তারা সবাই এখন নিরাপদেই আছেন বলে জানিয়েছেন দলটির সঙ্গে থাকা ম্যানেজার খালেদ মাসুদ পাইলট।
স্থানীয় প্রত্যক্ষদর্শীদের বর্ণনামতে, হামলাকারীরা দুজন ছিলেন। এই হামলায় বহু হতাহত হয়েছে বলেও তারা জানান। স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে প্রাথমিক অবস্থায় ২৭জন নিহত হয়েছে তবে নিততের সংখ্যা বাড়ার আশঙ্কা রয়েছে।
ক্রাইস্টচার্চ মসজিদের হামলার ঘটনায় বাতিল করা হয়েছে বাংলাদেশ- নিউজিল্যান্ড সিরিজের তৃতীয় তথা শেষ টেস্ট। টুইটারে দেশটির ক্রিকেটবোর্ড জানিয়েছে, বিসিবির সঙ্গে যৌথ আলোচনায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

 

মন্তব্য করুন



আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সর্বসত্ব সংরক্ষিত