পান্ডিয়ার ব্যাটিং তান্ডব তবু হার মুম্বাইয়ের

হার্দিক পান্ডিয়ার ব্যাটিং তাণ্ডবের পরও কলকাতা নাইট রাইডার্সের রানের পাহাড় ডিঙাতে পারেনিমুম্বাই ইন্ডিয়ান্স। চলতি আইপিএলে রোববার ২৩২ রানের রেকর্ড গড়ে কলকাতা। টার্গেট তাড়া করতে নেমে ১৯৮ রানে থেমে যায় মুম্বাই। ৩৪ রানে জয় পায় কলকাতা।

রোববার কলকাতার ইডেন গার্ডেনসে প্রথমে ব্যাট করে আন্দ্রে রাসেল, শুভমন গিল ও ক্রিস লিনের ঝড়ো ফিফটিতে ২ উইকেট ২৩২ রান সংগ্রহ করে কলকাতা। টার্গেট তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় মুম্বাই। ইনিংসের শেষ দিকে ব্যাটিংয়ে তাণ্ডব চালান হার্দিক পান্ডিয়া। মাত্র ৩৪ বল খেলে নয়টি ছক্কা ও ছয়টি চারের সাহায্যে ৯১ রান করেন।

এছাড়া ২৬ রান করেন সুরাইয়া কুমার যাদব। ব্যাটিং বিপর্যয়ের কারণে পান্ডিয়ার একার লড়াই দলের পরাজয় এড়ানো সম্ভব হয়নি।

এর আগে প্রথমে ব্যাট করে এবারের আইপিএলে রানের রেকর্ড গড়েছে কলকাতা নাইট রাইডার্স। মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ২ উইকেটে ২৩২ রানের পাহাড় গড়ে দিনেশ কার্তিকের নেতৃত্বাধীন দলটি।

রানের রেকর্ড গড়ার ম্যাচে ৪০ বলে ৮০ রান করেন আন্দ্রে রাসেল। এছাড়া ৪৫ বলে ৭৬ রান করেন ওপেনার শুভম গিল। ২৯ বলে ৫৪ রান করেন ক্রিস লিন।

চলতি আইপিএলে এর আগে বেঙ্গালুরুর বিপক্ষে দলীয় সর্বোচ্চ ২৩১ রান করে সাকিব আল হাসানদের সানরাইজার্স হায়দরাবাদ।

তবে আইপিএলের ১২ আসরের ইতিহাসে সর্বোচ্চ ২৬৩ রানের ইনিংস গড়ে বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ২০১৩ সালে পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে ৫ উইকেটে এই রেকর্ড গড়ে বেঙ্গালুরু।

সেই ম্যাচে মাত্র ৬৬ বলে ১৭৫ রানের লড়াকু ইনিংস খেলেন ক্রিস গেইল। ক্যারিবীয় ব্যাটিং দানবের গড়া ১৭৫ রানের ইনিংসটি আইপিএলে ব্যক্তিগত সর্বোচ্চ।

রোববার মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৪০ বলে ৮০ রানের ঝকঝকে ইনিংস খেলেন কলকাতা নাইট রাইডার্সের এই অলরাউন্ডার। তার ব্যাটিং তাণ্ডবে ২৩২ রানের পাহাড় গড়ে কলকাতা।

রোববার কলকাতার ইডেন গার্ডেনসে টস হেরে প্রথমে ব্যাটিং করে স্বাগতিকরা। চলতি আইপিএল শুরুর পাঁচ ম্যাচের মধ্যে চারটিতে জয় পাওয়া কলকাতা সবশেষ ছয় ম্যাচে একটানা পরাজিত হয়।

পরাজয়ের বৃত্ত থেকে বের হতে এদিন শুরু থেকেই ব্যাটিং তাণ্ডব চালায় শাহরুখ খানের দলটি।

উদ্বোধনীতে ৫৭ বলে ৯৬ রান সংগ্রহ করেন শুভম গিল ও ক্রিস লিন। মাত্র ২৯ বলে দুই ছক্কা ও আটটি চারের সাহায্যে ৫৪ রান করে ফেরেন লিন।

তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা আন্দ্রে রাসেলের সঙ্গে ফের ৬২ রানের জুটি গড়েন অন্য ওপেনার শুভম গিল। ৪৫ বলে চারটি ছক্কা ও ছয়টি চারের সাহায্যে ৭৬ রান করে ফেরেন তিনি।

শুভমের বিদায়ের পরও ব্যাটিং তাণ্ডব অব্যাহত রাখেন রাসেল। ব্যাটিংয়ে প্রমোশন নিয়ে ছয়ের পরিবর্তে তিন নম্বরে খেলতে নেমে ৪০ বলে আট ছক্কা ও ছয়টি চারের সাহায্যে অপরাজিত ৮০ রান করেন আন্দ্রে রাসেল।

সংক্ষিপ্ত স্কোর

কলকাতা:২০ ওভারে ২৩২/২ (রাসেল ৮০*, শুভম ৭৬, লিন ৫৪)।

মুম্বাই:২০ ওভারে ১৯৮/৭ (পান্ডিয়া ৯১, সুরাইয়া কুমার যাদব)।

ফল: কলকাতা ৩৪ রানে জয়ী।

ম্যাচসেরা: আন্দ্রে রাসেল।

সূত্রঃ জিনিউজ

 

 

 

 

 

 

 

 

 

 

মন্তব্য করুন



আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সর্বসত্ব সংরক্ষিত