স্বামীর স্বরূপ 

Reading Time: 2 minutes
বুঝলেন আমার ছোটবেলার প্রেমিক এখন রাজনৈতিক নেতা। কাল কথা হচ্ছিলো ওর সাথে পাড়ায় অনেকগুলো কে মেরে পা ভেঙে দিয়েছে , ওর একমাত্র ইচ্ছা পাড়ার তথা এলাকায় শুধুমাত্র ওর রাজ চলবে কেউ এদিক ওদিক করলেই রড ভাঙবে কোমরে। এ হেনো প্রেমিক তথা বন্ধু আমাকে হুমকি দিলো তোকে তোর বাড়ি থেকে তুলে নিয়ে আসবো আমাকে না ভালোবাসলে। কিন্তু রাত বারোটায় বাড়ি ঢোকার পর — সারাদিন কোথায় ছিলে? দুপুরের ভাত আমি তোমাকেই তিনদিন ধরে খাওয়াবো। কি ভেবেছো কি যা খুশি তাই করবে? মগের মুলুক পেয়েছো? কাল থেকে রান্নাই করবো না। বাপের বাড়ি চলে যাবো। প্রেমিক বললো প্লিজ  চুপ করো পাড়ায় আমার জায়গাটা নষ্ট কোরো না এই কান ধরছি মা ক্ষমা করো।
আমার শেষ পর্বের প্রেমিক ছিল ডাক্তার। আমার কাছে খুব পুরুষচিত ব্যবহার করতো নিজের বৌ সম্পর্কে কথা উঠলেই শুধু বলতো আমি কারোর গোলাম হতে পারবো না। আমি স্বাধীন আমি আমার পথে  চলবো। সেদিন শুনলাম আমার সম্পর্কে জানতে পেরে ডাক্তার বাবুকে উত্তম মধ্যম ঝাঁটা দিয়ে পিটিয়েছে , তার পর আর আমার সঙ্গে যোগাযোগ রাখেনি।
আমার মুসলিম প্রেমিক ছিল একজন। তার দুই বৌ। সঙ্গে আমি প্রেমিকা। সে তাদের সমাজের একজন জ্ঞানী মুরুব্বি। তার কথাই শেষ কথা ছিল এলাকায়। সে বলতো আমি আমার  দুজন বৌ এর  একজনকেও ভালোবাসি না কিন্তু ওরা দুজনেই আমাকে নিয়ে কাড়াকাড়ি করে আর আমি তোমাতে ডুবে থাকি। একদিন ওর বৌরা জানতে পেরে গেলো আমার বিষয়ে। সেইদিন সে আর বাড়িতে ঢুকতে পারেনি শেষে এলাকার লোক রাতে ঘুমোবার জায়গা দ্যায়। পরদিন আমাকে ফোন করে বললো সব কিছুর একটা বয়স আছে তাই এই সম্পর্ক এখানেই ইতি টানতে হবে। আমি বললাম বেশ জোর করার জায়গা নেই। এসো , সুখে থেকো!
আর একটা ঘটনা মনে পড়ে ভালো একবন্ধু। সে পুলিশ অফিসার। যার নামে সারা থানা কাঁপতো। আমার সঙ্গে হাফ প্রেম হাফ বন্ধুত্ব ছিল। সে বেচারা বাড়ি ফিরতে চাইতো না শুধুমাত্র ওর বৌ এর ভয়ে।
সব শেষে আমার পাঞ্জাবি প্রেমিকের কথা বলি। ওকে দেখলেই আমার কেমন যেন প্রেম প্রেম  পেত। একটা রং নম্বর এর জন্য ওর সাথে পরিচয় হয়েছিল। ও পার্লামেন্টের আমলা ছিল , বাড়ি পাঞ্জাব। বেশ কয়েকদিন প্রেম করেছিলাম ওভার ফোনে। একদিন কথা বলছিলাম বেশ রাতে হঠাৎ শুনি আআআ করে আওয়াজ করে উঠলো আর তারপর এক খনখনে গলায় একজন মহিলা বলে উঠলো জিসসে তু বাত কররাহি থি , ইহা আকে হসপিটাল লে যা | ও অভি বি জিন্দা হে!
মোরাল অফ দি স্টোরি  কি? মোদী , দিদি এরা বিয়ে করেনি কেন? বাঘের মত বাঁচার জন্য শ্লা বিয়ে করলেই গর্তে ঢুকতে হবে , যেমন শিবের বুকে কালী।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

You may use these HTML tags and attributes:

<a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>