নতুন রূপে সৌরভ

তিনি ‘ফ্ল্যাম্বয়েন্ট’। তিনি ‘ঠোঁটকাটা’। তিনি ‘সাহসী’। তিনি সৌরভ গঙ্গোপাধ্যায়। ২০১২ সালের পুনে ওয়ারিয়ার্সের জার্সি গায়ে চাপিয়ে আইপিএলকে বিদায় জানিয়েছিলেন ‘প্রিন্স অফ কালক্যাটা’। যদিও স্বভাবসিদ্ধ ভঙ্গিতে আরও একবার প্রত্যাবর্তন ঘটালেন ভারতীয় ক্রিকেটের ‘কামব্যাক ম্যান’। এবার দিল্লি ক্যাপিটালসের উপদেষ্টা হিসেবে।

খেলোয়াড়ি জীবনকে বিদায় জানিয়ে সৌরভ এখন সামলাচ্ছেন ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের সভাপতির দায়িত্ব। পুনে ওয়ারিয়র্সের জার্সিতে খেলার পর আর আইপিএলে দেখা যায়নি তাকে। ২০১২ সালের পর আবার সাবেক এই ব্যাটসম্যান ফিরছেন আইপিএলে। না খেলোয়ার হয়ে নয় দিল্লির পরামর্শক হয়ে। দিল্লি ক্যাপিটালসের হয়ে এবারের আইপিএলে কাজ করবেন সৌরভ। বৃহস্পতিবার আইপিএলের ফ্র্যাঞ্চাইজিটি নিশ্চিত করেছে খবরটি। ভারতের সাবেক অধিনায়ক পরামর্শক হিসেবে কাজ করবেন দিল্লির কোচিং স্টাফে থাকা রিকি পন্টিং (প্রধান কোচ), মোহাম্মদ কাইফ (সহকারী কোচ), জেমস হোপস (বোলিং কোচ) ও প্রবীণ আমরের (ট্যালেন্ট স্কাউট) সঙ্গে।

নতুন এই অধ্যায়ে নাম লিখিয়ে আনন্দিত গাঙ্গুলি, ‘দিল্লি ক্যাপিটালে আসতে পেরে আমি আনন্দিত। (ফ্র্যাঞ্চাইজির মালিক) জিন্দল গ্রুপকে আমি অনেক দিন হলো চিনি, তাদের স্পোর্টস সেকশনের অংশ হয়ে কাজ করতে আমি মুখিয়ে আছি। তাকিয়ে আছি খেলোয়াড় ও কোচিং স্টাফের সঙ্গে কাজ করতে।’

গত ছয় মৌসুম দিল্লি টেবিলের তলানিতে থেকে শেষ করেছে আইপিএল। তবে এবার শ্রেয়াস আইয়ারের নেতৃত্বে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন তাদের। সেই স্বপ্ন পূরণ করতেই সৌরভকে দলে টেনে নিয়েছে দিল্লি। ২৪ মার্চ এবারের মিশন শুরু হবে তাদের মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে।

 

মন্তব্য করুন



আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সর্বসত্ব সংরক্ষিত