| 21 এপ্রিল 2024
Categories
খেলাধুলা ফুটবল

সই করলেন না নতুন চুক্তিতে বার্সেলোনা ছাড়তে চলেছেন লিওনেল মেসি

আনুমানিক পঠনকাল: 2 মিনিট
কখনও বেতন নিয়ে কখনও আবার অন্য কোনও বিষয়ে, লিওনেল মেসির (Lionel Messi) সঙ্গে আকছাআকছি লেগেই থাকে ক্লাব কর্তাদের। তবে এবার সেই আকছাআকছি একটু অন্য দিকেই মোড় নিতে চলেছে। বার্সার সঙ্গে মেসির চুক্তি শেষ হতে আর এক বছরও বাকি নেই। আর তারপরই আবার নতুন করে বার্সেলোনার সঙ্গে চুক্তিবদ্ধ হতে হবে মেসিকে। কিন্তু ক্লাব সার্কিটে কান পাতলেই শোনা যাচ্ছে অন্য খবর। বার্সেলোনার (FC Barcelona) সঙ্গে আর একবার চুক্তিবদ্ধ হতে মোটেও আগ্রহী নন মেসি। এমনকী আর্জেন্টাইন তারকা এই মুহূর্তে নতুন কন্ট্রাক্টের কথাবার্তাও থামিয়ে দিয়েছেন বলেও শোনা যাচ্ছে।
 
স্প্যানিশ সংবাদমাধ্যম কাদেনা সের এবং সাংবাদিক মানু কারেনিয়ার সাম্প্রতিক এমনই রিপোর্টে বেশ চাঞ্চল্য তৈরি হয়েছে। মানু জানাচ্ছেন যে, বার্সার সঙ্গে যেন তেন প্রকারেণ বর্তমান চুক্তি শেষ করেই কোনও রকমে পালাতে পারলে বাঁচেন মেসি! কিন্তু দিন কয়েক আগেই আবার শোনা যাচ্ছিল, বার্সায় মেসির পরবর্তী চুক্তি নিয়ে কথাবার্তা অনেকটাই এগিয়েছে। কিন্তু বিগত কিছু সপ্তাহ ধরে মাঠ এবং মাঠের বাইরে চলা বার্সেলোনার দোলাচলকে এক্কেবারেই ভালো চোখে দেখছেন না মেসি। এমনকী নতুন চুক্তিতেও তিনি সই করবেন না বলেও ইতিমধ্যে জানিয়ে দিয়েছেন ক্লাব কর্তৃপক্ষকে।
 
মেসির বেশ কিছু ঘনিষ্ঠ সূত্রকে উদ্ধৃত করে মানু কারেনিয়া বলছেন, বর্তমানে বার্সার জন্য বোঝা হয়ে থাকতে চাইছেন না এই আর্জেন্টাইন তারকা। কারণ ঘনিষ্ঠ সূত্রদের তিনি আগেই জানিয়েছিলেন যে, ক্লাবে যতদিন তাঁর মূল্য থাকবে, ততদিনই তিনি নিজেকে বার্সার অঙ্গ বলে মনে করবেন। কিন্তু হঠাৎ করে কী এমন কারণে মেসিকে মূল্য দিচ্ছে না বার্সা? আর কেনই বা হঠাৎ দলের মধ্যে নিজেকে একা বোধ করছেন মেসি (Lionel Messi) ? এই প্রশ্নগুলিই বারবার উঠে আসছে।
 
 
 
আর এই সব প্রশ্নের উত্তরে বেশ কিছু চাঞ্চল্যকর বিষয় উঠে আসছে। প্রথমত, এমন কিছু সিদ্ধান্তের জন্য মেসিকে বার্সা ক্লাব (FC Barcelona) কর্তৃপক্ষ দোষারোপ করছে, সেখানে আদতে তাঁর কোনও হাত নেই। নেই কোনও যোগসাজশও। এ ছাড়াও ক্লাবের তরফে কোনও দীর্ঘমেয়াদি পরিকল্পনা করা হচ্ছে না দেখেও বেশ বিরক্ত মেসি। শুধু তাই নয়। বার্সেলোনার এক্কেবারে হাঁড়ির খবর চলে আসছে মিডিয়ার হাতের মুঠোয়। সে কারণেও ক্লাব কর্তৃপক্ষের কাছে তীব্র উষ্মা প্রকাশ করেছেন খোদ মেসিই (Lionel Messi)।
 
তবে প্রকাশ্যে না বললেও, একটা বিষয় হাবেভাবে বুঝিয়ে দিলেন মেসি। বার্সেলোনার বোর্ড যতদিন বার্তামেউর অধীনে থাকবে, ততদিন আর কোনও নতুন চুক্তিতে সাক্ষর করবেন না তিনি। এখান থেকে আরও একটা বিষয় পরিষ্কার যে, মেসি (Lionel Messi) বেশ কিছু দিন ধরেই অপেক্ষা করছিলেন যাতে অন্য বোর্ড বার্সার ক্ষমতা দখল করে। ২০২১ সালের জুন মাসে ফের বার্সেলোনার নির্বাচন। তারপরই নয়া বোর্ড সভাপতি ক্ষমতায় আসবেন। এদিকে জুনের শেষেই শেষ হতে চলল বার্সেলোনার (FC Barcelona) সঙ্গে মেসির চুক্তি। এখন দেখার বোর্ড সভাপতির বদল হলেই লিও মেসি ফের বার্সেলোনার হয়েই খেলবেন নাকি অন্য ক্লাবে এবার থেকে দেখা যাবে তাঁকে?

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: সর্বসত্ব সংরক্ষিত