আটলান্টিকে আবার ভাসবে টাইটানিক

Reading Time: < 1 minute

সে ছিল ইতিহাস। সিনেমার পর্দাতে জ্যাক আর রোজের প্রেম দেখে টাইটানিক মনে গেঁথে রয়েছে সকলের। আটলান্টিকের অতলে তাঁর হদিশ হয়তো মিলেছে কিন্তু চাক্ষুস করেছেন ক’‌জন?‌ জানেন কি সেই টাইটানিকই আবার ভাসবে আটলান্টিকে। ২০২২–এ আবার শীতল আটলান্টিকে বুক চিড়ে ভেসে চলবে সেই ঐতিহাসিক বিলাসবহুল প্রাসাদোপম জাহাজ।  আনুষ্ঠানিক ভাবে সে ঘোষণা করেও ফেলেছে অস্ট্রেলিয়ার ব্লু স্টার লাইন নামে একটি সংস্থা। এই টাইটানিক পাড়ি দেবে নিউ ইয়র্ক থেকে। কোনও একটি নির্দিষ্ট গন্তব্যে তার লক্ষ্য নয়।

গোটা পৃথিবী যাতে টাইটানিক দেখতে পায় তার জন্য সব মহাদেশের উপকূলেই ভিড়বে এই বিলাস তরী।

১৯১২ সালে সেই সলিল সমাধি হওয়া টাইটানিকের আদলেই তৈরি করা হবে নতুন টাইটানিককে। সেই স্মৃতি মনে করিয়ে দিতেই সেই পথে চলবে টাইটানিক টু। ২,৪৩৫ জন যাত্রী বহন ক্ষমতা থাকবে তাতে। থাকবে তিনটি শ্রেণির কেবিন। অত্যাধুনিক প্রযুক্তি ইঞ্জিন আর র‌্যাডার। ৮৩৫টি কেবিন থাকছে তাতে। বিশ্বের যেকোনও প্রান্তের মানুষ টিকিট কাটতেই পারেন। তবে এই টাইটানিকে জ্যাক আর রোজের দেখা হবে কিনা সেটা ক্রমশ প্রকাশ্যে।

         

.

   

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

You may use these HTML tags and attributes:

<a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>