কাতার বিশ্বকাপে দলসংখ্যা বাড়ছে না

Reading Time: < 1 minute   

রাশিয়া বিশ্বকাপ শেষ হতেই শোনা গিয়েছিল, ২০২২ সালে কাতার বিশ্বকাপ দল সংখ্যা বাড়ানো হবে। ফুটবল বিশ্বকাপে অংশগ্রহণকারী দলের সংখ্যা ৩২ থেকে বাড়িয়ে ৪৮ করা হবে- ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো এমন পরিকল্পনার কথা জানিয়েছিলেন। ফিফার এই পরিকল্পনা কাতারে ২০২২ সালেই বাস্তবায়িত করতে উদ্যোগ নিয়েছিল বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। তবে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো জানিয়ে দিয়েছেন এখনই বিশ্বকাপে দলসংখ্যা বাড়ছে না।

ফিফার শেষ সভায় বলা হয়েছিল, কাতার ৪৮ দলের বিশ্বকাপ আয়োজন করতে পারবে কিনা, সেটা পর্যালোচনা করে দেখতে হবে। প্রয়োজনে কাতারের প্রতিবেশী দেশগুলোর সঙ্গে বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব ভাগ করে নেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু কাতার বিশ্বকাপের উদ্যোক্তাদের তরফে শেষ পর্যন্ত এ ব্যাপারে ইতিবাচক সাড়া মেলেনি। তাই শেষ পর্যন্ত ২০২২ বিশ্বকাপে দলের সংখ্যা ৩২ রাখারই সিদ্ধান্ত নিয়েছে ফিফা। ২০২৬ সালে বিশ্বকাপে দলসংখ্যা বাড়ানো হতে পারে। ৫ জুন প্যারিসে অনুষ্ঠিত ফিফা কংগ্রেসে এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে জানা গেছে।

.

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

You may use these HTML tags and attributes:

<a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>