| 5 মার্চ 2024
Categories
খবরিয়া

মেক্সিকোর নেশামুক্তি কেন্দ্রে বন্দুক হামলা মৃত কমপক্ষে ২৪

আনুমানিক পঠনকাল: < 1 মিনিট

করোনা আতঙ্কের মধ্যেই মেক্সিকোর একটি নেশামুক্তি কেন্দ্র (drug rehabilitation centre) -এ বন্দুকবাজের হামলায় প্রাণ হারাল কমপক্ষে ২৪ জন। ভয়াবহ এই হামলাটি ঘটেছে মেক্সিকোর ইরাপুয়োটো শহরে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার ওই নেশামুক্তি কেন্দ্রে আচমকা হামলা চালায় একদল বন্দুকবাজ। তারপর সেখানে থাকা সমস্ত মানুষের উপর এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। এর ফলে ওই নেশামুক্তি কেন্দ্রের সমস্ত মানুষ গুলিবিদ্ধ হয়। বন্দুকবাজরা ঘটনাস্থল থেকে পালানোর পর স্থানীয় বাসিন্দারা এসে সেখানে থাকা মানুষদের হাসপাতালে নিয়ে যান। সেখানে ২৪ জনকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। জখম অবস্থায় সাত জনের চিকিৎসা চলছে। তাদের মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক।

এ প্রসঙ্গে মেক্সিকোর উত্তর-মধ্য প্রান্তের রাজ্য গুয়ানাজুয়াটোর পুলিশ জানিয়েছে, এই ঘটনায় জড়িত বন্দুকবাজদের সন্ধানে তল্লাশি শুরু হয়েছে। এখনও পর্যন্ত এর পিছনে কী কারণ ছিল তা জানা না গেলেও মাদক পাচারকারীরা এই ঘটনার সঙ্গে জড়িত বলেই প্রাথমিকভাবে সন্দেহ করা হচ্ছে।

প্রসঙ্গত উল্লেখ্য, গুয়ানাজুয়াটো Guanajuato) হল মেক্সিকোর সবথেকে হিংসাপ্রবণ রাজ্য। দীর্ঘদিন ধরেই এখানকার একটি স্থানীয় মাফিয়া দলের সঙ্গে মেক্সিকোর সবথেকে বড় মাদক পাচারকারী দল জেলিসকো কার্টেলের লড়াই চলছে। এই ঘটনা সেই লডাইয়ের ফলশ্রুতি বলেই মনে করছেন স্থানীয়রা।

 

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: সর্বসত্ব সংরক্ষিত