Xiaomi-র চমক এবার ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা

সেই Nokia যবে স্মার্টফোনের জগতে ৪১ মেগাপিক্সেলের ফোন নিয়ে এল, ঠিক তারপর থেকেই বিশ্বজুড়ে নানান সংস্থার মধ্যে রীতিমতো প্রতিযোগিতা শুরু হয়ে গিয়েছে। Nokia-র সেই স্মার্টফোন মডেলটির নাম ছিল Nokia 808। এই কিছু দিন আগেই ৪৮ মেগাপিক্সেলের ফোন নিয়ে এল Redmi। আর এরই মধ্যে শোনা যাচ্ছে, এই মুহূর্তে ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা নিয়ে কাজ করছে Xiaomi। এমনকী খবর এ-ও, মোট চারটি নয়া মডেলে এই ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা দিয়ে বড়সড় চমক দেখাতে চলেছে Xiaomi।

ভাবা যায়! ৪১ মেগাপিক্সেল নিয়েই মানুষজন হতবাক হয়ে গিয়েছিলেন একটা সময়ে। সেখান থেকে ৪৮ মেগাপিক্সেল আর এখন তা দাঁড়াচ্ছে ১০৮ মেগাপিক্সেলে। Redmi Note 8 Pro মার্কেটে আসতে চলেছে যার ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। Realme XT ফোনেরও ক্যামেরা হতে চলেছে এই ৬৪ মেগাপিক্সেলেরই। সাম্প্রতিক কালের রিপোর্ট বলছে, প্রতিটি স্মার্টফোন সংস্থাই এখন উন্নতমানের ক্যামেরা তৈরির দিকে ঝাঁপাতে চাইছে। কারণ, গ্রাহকেরাও চাইছেন ভালো ক্যামেরার ফোন। তার থেকেও বড় কথা, গ্রাহকদের পাখির চোখ আপডেটড ক্যামেরা।

প্রথমাবস্থায় Xiaomi কাজ করছিল পপ ক্যামেরার দিকে। সেই মতো মার্কেটে লঞ্চও করেছে Redmi k20 এবং Redmi K20 Pro। কিন্তু পপ আপ ক্যামেরাও এখন যেন অতীত। XDA-এর তরফে বেশ কিছু প্রমাণ মিলিছে যেখানে দেখা গিয়েছে, Xiaomi বর্তমানে এই ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা নিয়েই কাজ করছে। আর সেই কাজ তারা ফলো করছে Samsung-এর ISOCELL Bright HMX Sensor কে মাথায় রেখেই।

মন্তব্য করুন



আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সর্বসত্ব সংরক্ষিত