দেখা করার আগে খেয়াল রাখুন

 

 

সোশ্যাল মিডিয়ায় অপরিচিত অনেকের সঙ্গে পরিচিত হতে পারেন আপনি। আবার এই পরিচিতদের মধ্য থেকে একজন হয়ে উঠতে পারে আপনার প্রিয়জন। ওই প্রিয়জনের সঙ্গে গড়াতে পারে প্রেমের সম্পর্ক। তখন হয়তো দুজনের দেখা করার তাগিদ থাকতেই পারে।দেখা করা খুব স্বাভাবিক।

তবে আপনাকে মনে রাখতে হবে অপরিচিত কোনো মানুষ, যাকে আপনি কোনোদিন দেখেননি শুধু মোবাইলে তার কণ্ঠস্বরটাই শুনেছেন। কেমন হতে পারে সেই মানুষটি, বিপজ্জনক নয় তো।


কারণ বর্তমানে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকসহ অন্য সব মাধ্যমগুলোতে রয়েছে ভয়ানক প্রেমের ফাঁদ। এই ফাঁদে পড়ে অনেকে আর্থিক,মানসিক ও সম্মানের দিক দিয়ে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। তাই এই ধরনের কোনো ব্যক্তির সঙ্গে দেখা করার আগে অবশ্যই আপনাকে কিছু বিষয় খেয়াল রাখতে হবে।

আসুন জেনে নেই ফেসবুকে পরিচয় হওয়া অপরিচিত ব্যক্তির সঙ্গে দেখা করার আগে যেসব বিষয় খেয়াল রাখুন।

১.প্রথমেই নিরাপত্তার কথা মাথায় রাখতে হবে। কারণ আপনি যে ব্যক্তির সঙ্গে দেখা করতে যাচ্ছেন তিনি একবারে আপনার অপরিচিত। তাই নির্জন এলাকায় না গিয়ে কফিশপ বা রেস্তোরাঁয় দেখা করা যেতে পারে।

২.যাওয়ার আগে বন্ধু বা পরিবারের কারও সঙ্গে লোকেশন শেয়ার করুন। এছাড়া কাউকে সঙ্গে নিয়ে যেতে পারেন।

৩. অপরিচিত কোনো জায়গা বা শহরে দেখা করতে না যাওয়ায় ভালো। হোটেল বা রিসোর্ট এড়িয়ে চলুন।

৪.যার সঙ্গে দেখা করতে যাচ্ছেন তিনি কী আপনার ওপরে কোনো কিছু চাপিয়ে দিচ্ছে। যেমন তার পছন্দমতো স্থানেই যেতে হবে বা খাবার খেতে হবে। তবে বুঝতে হবে আপনার কোনো বিপদ হতে পারে।

৫. যার সঙ্গে দেখা করতে যাবেন তিনি যদি আপনাকে মুগ্ধ করার জন্য কোনও মিথ্যা বলে তবে তা বিশ্বাস করবেন না।

৬. অপরিচিত ওই ব্যক্তি যদি আগের সঙ্গীর সম্পর্কে অনবরত নেতিবাচক মন্তব্য করে তবে বুঝতে হবে তিনি সমবেদনা পেতে চান। এ ব্যাপারে সাবধান হোন।

৭. যার সঙ্গে দেখা করতে যাচ্ছেন তার সঙ্গে আপনার পছন্দ-অপছন্দগুলো কতটা মেলে তা দেখে নিন। অতিরিক্ত ব্যক্তিগত বিষয় টানবেন না।

পছন্দের মানুষের সঙ্গে প্রথম দেখাটা সেরেই ফেলুন।তবে ওপরের বিষয়গুলো অবশ্যই খেয়াল রাখুন।

সূত্র: আনন্দবাজার পত্রিকা।

 

 


[প্রিয় পাঠক, আপনিও দৈনিক ইরাবতী অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন[email protected]এ ঠিকানায়।]


 

মন্তব্য করুন



আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সর্বসত্ব সংরক্ষিত