| 25 মে 2024
Categories
খবরিয়া বিনোদন

বলিউডের ময়ূরী গুগল ইন্ডিয়ার বিভাগীয় প্রধান

আনুমানিক পঠনকাল: < 1 মিনিট

গুগল ইন্ডিয়া এজেন্সি বিজনেসের ইন্ডাস্ট্রি হেড হলেন বলি অভিনেত্রী। নব্বইয়ের দশকে তার অভিনীত বেশ কয়েকটি ছবি ব্যবসা সফল হয়। প্রথম সারির বলি অভিনেত্রীতে পরিণত হন তিনি।

সেই সময় অজয় দেবগণ, ববি দেওল, চন্দ্রচূড় সিংহ, আরশাদ ওয়ার্সি, অনুপম খেরের সঙ্গে বেশ কয়েকটি ছবিতে কাজ করেছেন তিনি।

১৯৯৬ সালে ‘পাপা ক্যাহতে হ্যায়’ নামের সুপারহিট ছবিতে অভিনয় করে সাড়া ফেলেন দেন।এ ছাড়া জাতীয় পুরস্কারজয়ী ছবি ‘নাসিম’-এ অভিনয় করেছেন তিনি। শুধু রুপালি পর্দায় নয়, ভারতের বিভিন্ন জনপ্রিয় টিভি সিরিয়ালেও দেখা গেছে তাকে। ২০০০ থেকে ২০০৫ সাল পর্যন্ত জনপ্রিয় হিন্দি টিভি সিরিয়াল ‘কাহি কিসি রোজ’, ‘কুসুম’ ও ‘কিটি পার্টি’তে অভিনয় করেছেন। তার নাম ময়ূরী কঙ্গো।

তবে ক্যারিয়ারের এমন সফল অবস্থান থেকে হঠাৎই সরে দাঁড়ান এই অভিনেত্রী। মনযোগী হন পড়াশোনায়। আইআইটি কানপুরে ভর্তি হয়েছিলেন এই মেধাবী ছাত্রী। এর পর তিনি নিউইয়র্কের জিকলিন স্কুল অব বিজনেস থেকে মার্কেটিং ও ফিন্যান্সে এমবিএ করেন।

চাকরি জীবনের শুরুটা হয় পারফরমিক্স রেজাল্ট্রিক্সের ম্যানেজিং ডিরেক্টর হিসেবে। জেনিথ নামক নামি প্রতিষ্ঠানেও চিফ ডিজিটাল অফিসার হিসাবে কাজ করেছেন। এরপর ২০০৪ থেকে ২০১২ সাল পর্যন্ত দীর্ঘ সময় নিউইয়র্কের ডিজিটাল এজেন্সি ৩৬০ আইতে অ্যাসোসিয়েট মিডিয়া ম্যানেজার হিসাবে কাজ করেছেন।

২০১৩ সালে ভারতে ফিরে আসেন ময়ূরী। গুরুগ্রাম, মুম্বাই ও বেঙ্গালুরুতে প্রতিষ্ঠানটির প্রতিনিধি হিসেবে যোগ দেন। সম্প্রতি তিনি গুগল ইন্ডিয়া এজেন্সি বিজনেসের ইন্ডাস্ট্রি হেড পদে যোগ দিয়েছেন।

অভিনয় ক্যারিয়ার ছেড়ে দিয়ে কেন হঠাৎই চাকরি জীবন নিয়ে ব্যস্ত হয়ে উঠেছিলেন সম্প্রতি এমন প্রশ্নে ময়ূরী কঙ্গো বলেন, অভিনয় করতে গেলে গ্ল্যামারের প্রয়োজন হয়, যা খুব বেশি দিন টেকে না। তাই এমন সিদ্ধান্ত নিয়েছিলাম। এবং আমি দুই জায়গাতেই সফল।

প্রত্যেকেরই এমন ভাবনা থাকা উচিত জানিয়ে তিনি বলেন, আমি কঠোর পরিশ্রম করেছি। প্রতিটা মুহূর্তে নিজেকে প্রমাণের চেষ্টা করছি। তাই আজ এমন অবস্থানে এসে দাঁড়িয়েছি।

 

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: সর্বসত্ব সংরক্ষিত