| 20 এপ্রিল 2024
Categories
খবরিয়া চলচ্চিত্র বিনোদন সিনেমা

কলঙ্ক নিয়ে মিশ্র প্রতিক্রিয়া

আনুমানিক পঠনকাল: < 1 মিনিট
অপেক্ষা যেন ফুরায় না ছবিটি ঘিরে। অবশেষে মুক্তি পেল অভিষেক বর্মা পরিচালিত ছবি ‘কলঙ্ক’। করণ জোহরের প্রযোজনায় এই ছবি সাম্প্রতিক সময়ে সব থেকে আলোচিত। এক ঝাঁক প্রথম সারির অভিনয়শিল্পী নেওয়ার কারণেই আলোচনায় আসে সিনেমাটি। কিন্তু কতটা প্রভাব ফেলল মুক্তির পর? তা নিয়ে দেখা গেছে মিশ্র প্রতিক্রিয়া।
সঞ্জয় দত্ত, মাধুরী দীক্ষিত, আলিয়া ভাট, বরুণ ধাওয়ান, আদিত্য রায় কাপুর এবং সোনাক্ষী সিনহা—এক দঙ্গল তারকা আছেন গুরুত্বপূর্ণ চরিত্রে। মনে করা হচ্ছে আলিয়া ও বরুণের প্রেমকাহিনি নির্ভর হতে চলেছে ‘কলঙ্ক’। এর আগে ‘হাম্পটি শর্মা কি দুলহনিয়া’ ও ‘বদ্রীনাথ কি দুলহনিয়া’তে একসঙ্গে কাজ করছেন আলিয়া-বরুণ। এমন কি তাদের অভিষেক সিনেমা ‘সুডেন্টস অফ দ্য ইয়ার’–এ অভিনয় করেছেন দুজন।
এই ছবির প্রথম দিনের বক্স অফিস আয় ২১ থেকে ২২ কোটি রুপি। ভারতীয় বক্স অফিসের তরফে জানানো হয়েছে, ‘কলঙ্ক’ সিনেমাটি বরুণ ধাওয়ান এবং আলিয়া ভাট অভিনীত ‘জুড়ুয়া টু’-কে পিছনে ফেলে ‘হায়েস্ট ওপেনিং ডেট ওভার’-এর তকমা পেয়ে গিয়েছে। অভিষেক বর্মন পরিচালিত সিনেমাটি ৮০ কোটি টাকায় তৈরি করা হয়েছিল।
কিন্তু সেই সঙ্গে আশঙ্কাও দেখা দিয়েছে। প্রথম দিনের ব্যবসা ভালো হলেও এর পরে ‘কলঙ্ক’ কতটা আয় করবে তা নিয়ে সন্দিহান বক্স অফিস। ভারতীয় বক্স অফিসের তরফে এক মন্তব্যে জানানো হয়েছে, ‘সিনেমাটি প্রথম দিনে খুবই ভালো চলেছে এটা ঠিকই। কিন্তু তরুণ প্রজন্মের কাছে গল্পটা কতটা পৌঁছাবে তা নিয়ে সন্দেহের অবকাশ আছে। প্রথম দিনের এই সাফল্য কতটা স্থায়ী হবে তা বোঝা যাবে দিন কয়েক পরে। মহাবীর জয়ন্তীর দিন ছুটি থাকায় হয়তো ব্যবসা ২৫ শতাংশ বাড়তে পারে। সাম্প্রতিককালে এত বড় বাজেটের আর কোনও সিনেমা মুক্তি পায়নি।’
‘কলঙ্ক’ ছিল করণ জোহরের একটি স্বপ্নের প্রকল্প। ১৫ বছর আগে করণ জোহর এবং তাঁর বাবা যশ জোহর ছবিটি করার স্বপ্ন দেখেছিলেন। ১৯৪০ সালকে ঘিরে ছবির গল্প।
সূত্র: এনডিটিভি ও ইন্ডিয়ান এক্সপ্রেস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: সর্বসত্ব সংরক্ষিত