স্যামসাং A50 এর টুকিটাকি

মার্চ মাসে ভারতে এসেছে Samsung Galaxy A10, Galaxy A30 আর Galaxy A50। এই সিরিজের টপ মডেল Galaxy A50 ফোনের রিভিউ ইরাবতীর জন্য পাঠিয়েছে মোবাইল বিক্রেতা অরূপ সাহা।

Samsung Galaxy A50 ডিজাইন Samsung Galaxy A50 ফোনের প্রধান আকর্ষণ 6.4 ইঞ্চি Super AMOLED ডিসপ্লে। Galaxy A30 আর Galaxy M30 ফোনেও একই ডিসপ্লে ব্যবহার করেছে Samsung। ডিসপ্লের চারপাশে থাকছে পাতলা বেজেল।

Galaxy A50 তৈরীতে ঠিক কী উপাদান ব্যবহার হয়েছে তা জানা না গেলেও হাতে নিয়ে মনে হয়েছে প্লাস্টিক দিয়ে তৈরী হয়েছে এই ফোন। এই ফোনের পাশে কোনও ধারালো কোন নেই। তিনটি আলাদা রঙে পাওয়া যাবে এই স্মার্টফোন।

ভারতের বাজেট স্মার্টফোন বাজারে এক সময় প্রতিযোগীদের থেকে অনেকটা এগিয়ে ছিল Samsung। গত কয়েক বছরে সেই ছবিটা বদলে গিয়েছে। এখন ভারতের বাজেট স্মার্টফোন বাজারে চিনের স্মার্টফোন কোম্পানিগুলির বাড়বাড়ন্ত। নিজেদের জমি ফিরে পেতে 2019 সালের গোড়ায় বাজেট ও মিডরেঞ্জ সেগমেন্টে একের পর এক স্মার্টফোন লঞ্চ করছে দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি। শুরুতে Galaxy M সিরিজের তিনটি স্মার্টফোনের পরে বাজারে এসেছে Galaxy A সিরিজের তিনটি স্মার্টফোন। গত দুই মাসে ভারতে 7,990 টাকা থেকে 22,990 টাকা দামে ছয়টি নতুন স্মার্টফোন লঞ্চ করেছে Samsung।

ফোনের পিছনে থাকছে ট্রিপল ক্যামেরা সেট আপ। সাথে রয়েছে একটি LED ফ্ল্যাশ। ফোনের পিছনে থাকছে কোম্পানির লোগো। Galaxy A50 ফোনের ডিসপ্লের নীচে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার।


ফোনের বাঁ দিকে থাকছে ভলিউম ও পাওয়ার বাটন। খুব সহজেই এই বাটনগুলিতে আঙুল পৌঁছে যায়। এই ফোনের Super AMOLED ডিসপ্লেতে রয়েছে অলওয়েজ অন ফিচার। এই ফিচার ব্যবহার করে সহজেই নোটিফিকেশান দেখে নেওয়া যায়। ফোনের নীচে থাকছে 3.5 মিমি হেডফোন জ্যাক, স্পিকার গ্রিল আর USB Type-C পোর্ট।

ছবি তোলার জন্য এই ফোনের পিছনে তিনটি ক্যামেরা রয়েছে। প্রাইমারি ক্যামেরায় রয়েছে 25 মেগাপিক্সেল f/1.7 অ্যাপারচার ক্যামেরা। ওয়াইড অ্যাঙ্গেল শটের জন্য থাকছে একটি 8 মেগাপিক্সেল ক্যামেরা। সাথে থাকছে একটি 5 মেগাপিক্সেল ডেপ্ত সেন্সার।

পোট্রেট মোডে থাকছে একাধিক ফিচার। আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স ব্যবহার করে এই ফিচারগুলি কাজ করবে। দিনের বেলায় তোলা ছবির কিছু অংশ ওভার এক্সপোজ হয়েছে। ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরার মাধ্যমে ফ্রেমে আরও বেশি জায়গা পেয়ে যাবেন।

কম আলোতে মধ্যমানের ছবি তোলে Samsung Galaxy A50 ফোনের ক্যামেরা। বেশি সময় শাটার খোলা থাকার জন্য রাতের ছবিতে ব্লার চোখে পরেছে।
Samsung Galaxy A50 দাম ও স্পেসিফিকেশান
Samsung Galaxy A50 এর দাম শুরু হচ্ছে 19,990 টাকা থেকে। এই দামে Galaxy A50 ফোনের 4GB RAM আর 64GB স্টোরেজ পাওয়া যাবে। এছাড়াও 6GB RAM আর 64GB স্টোরেজে Galaxy A50 কিনতে খরচ হবে 22,990 টাকা।

 

 

মন্তব্য করুন



আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সর্বসত্ব সংরক্ষিত