স্ট্যাচু অফ ইউনিটির পর স্ট্যাচু অফ বিলিভ

Reading Time: < 1 minute

কুতুব মিনারের চেয়েও উঁচু, ৩৫১ ফিটের এই মূর্তিটির নাম হতে চলেছে স্ট্যাচু অফ বিলিভ। মূর্তি তৈরিতে ব্যবহার হয়েছে ২৫০০ টন লোহা।

দেশে মনে হয় মূর্তি বানানোর প্রতিযোগীতা শুরু হয়েছে! সর্দার বল্লভভাই পটেলের স্ট্যাচু অফ ইউনিটির পর এবার রাজস্থানে তৈরি হতে চলেছে বিশ্বের উচ্চতম শিব মূর্তি। কুতুব মিনারের চেয়েও উঁচু, ৩৫১ ফিটের এই মূর্তিটির নাম হতে চলেছে স্ট্যাচু অফ বিলিভ। মূর্তি তৈরিতে ব্যবহার হয়েছে ২৫০০ টন লোহা। শোনা যাচ্ছে, মূর্তিটি শেষ ধাপে, সম্ভবত সামনের আগস্টেই রাজস্থানের নাথদ্বারায় সেটির উদ্বোধন হবে। মিরাজ গ্রুপ নামে যে সংস্থা মূর্তিটি তৈরি করছে তারা জানিয়েছে, ২০১৩ সালের এপ্রিল মাস থেকে, প্রায় ৭৫০ কর্মীকে নিয়ে শুরু হয়ে গিয়েছিল এর কাজ। শেষ হতে লাগল ছ’ বছর! মূর্তির ২০ ফিট, ১১০ ফিট ও ২৭০ ফিট উচ্চতায় থাকবে তিনটি ভিউইং গ্যালারি, পুরোটাই কানেক্ট করা এলিভেটারের সাহায্যে। প্রসঙ্গত, স্ট্যাচু অফ ইউনিটি, স্প্রিং টেম্পল বুদ্ধ এবং মায়ানমারের বুদ্ধ প্যাগোডার পর এটি বিশ্বের চতুর্থ উচ্চতম মূর্তি হতে চলেছে।

.

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

You may use these HTML tags and attributes:

<a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>